মধ্যবিত্তের সাধ্যের মধ্যে টাটার নতুন গাড়ি - মাইলেজ ২৭ কিমি

 টাটা মানেই বিশ্বাস , টাটা মানেই ভরসা । এখন টাটা মানেই দেশের অহংকার । ভারতের টাটা কোম্পানী বিদেশী গাড়ি কোম্পানী জাগুয়ার ও ল্যান্ডরোভার দের কিনে নেওয়ার পর থেকে সারা পৃথিবী জুড়ে ফোর হুইলার মার্কেটে রাজত্ব করছে । তবে ভারতীয় মার্কেটে মিড সেকশন কারের রেঞ্জ দখল করে আছে মারুতি কোম্পানী । কয়েক বছর ধরে রেনল্ট কোম্পানীও তাদের কুইড গাড়ির সাহায্যে এই ফিল্ডে ভালো জায়গা করে নিয়েছে । 

মিড সেকশন এবং লোয়ার সেকশনের মার্কেট নিজেদের দখলে আনার জন্য টাটা মার্কেটে এনেছিল ন্যানো গাড়ি , কিন্ত বিভিন্ন রাজনৈতিক সমস্যায় ন্যানো গাড়ি এখন হারিয়ে গেছে সময়ের অন্ধকারে । তাই বেশ কিছু সময় পরে টাটা পুরোদমে প্রবেশ করতে চলেছে মিড রেঞ্জ ভালো গাড়ির মার্কেটে । সেই কারনেই - আনুমানিক আগামী মার্চ মাসের ১৪ তারিখ ২০২১ সাল,  টাটা কোম্পানী বাজারে আনতে চলেছে তাদের ধামাকাদার নতুন গাড়ি টাটা HBX , লুপ্তপ্রায় পাখী হর্নবিলের নাম অনুসারে এই গাড়িটির নামকরন করা হয়েছে HBX । বাজারে থাকা Renault KWID এর সাথে সরাসরি পাল্লা দিতে টাটা এই গাড়িটি আনতে চলেছে । 

গাড়ির ছবি- 

tata new car

Tata HBX এর দৈর্ঘ্য হবে 12.59 ফুট এবং চওড়াতে 5.97 ফুট মাটি থেকে গাড়ির মাথা পর্যন্ত উচ্চতা হবে  5.36 ফুট  , যথেষ্ট পরিমান গ্রাউন্ড ক্লিয়ারেন্সের সাথে থাকবে 2,450 mm এর বড় সাইজের চাকা । 


টাটার এই গাড়িটি তৈরি হবে ALFA (Agile, Light, Flexible, Advanced) আর্কিটেকচার ব্যবহার করে । এর ইঞ্জিন ক্যাপাসিটি থাকবে 1198CC

খুব হাই স্টাইল SUV এর মতো লুক দেওয়ার জন্য সামনে থাকবে split headlamp setup আর পিছনে থাকবে উন্নত মানের অ্যারো স্টাইলের টেইল লাইট । 

ইন্টেরিয়ার হবে হাই ক্লাস । সেন্ট্রাল লকিং সিস্টেম , পাওয়ার উইন্ডো , ৭ ইঞ্চি ডিজিটাল টাচ স্ক্রিন জিপিএস ট্র্যাকার ও infotainment system , Harman কোম্পানীর প্রিমিয়াম অডিও সিস্টেম । 


বাজারে বহুল বিক্রিত মারুতি সুইফট , এস্প্রেসো ও রেনো কুইড কে সরাসরী পাল্লা দেওয়ার জন্য টাটা এর দাম রেখেছে ৪.৫ - ৫ লাখের মধ্যে । বিভিন্ন সূত্র থেকে জানা গিয়েছে টাটার এই নতুন গাড়ি ১ লিটার পেট্রোলে ২২-২৭ কিমি মাইলেজ দিতে পারবে । যদিও ফাইনাল প্রাইস ও সঠিক মাইলেজ জানা যাবে ১৪ই মার্চের পর । 


মধ্যবিত্তের সাধ্যের মধ্যে টাটার নতুন গাড়ি - মাইলেজ ২৭ কিমি মধ্যবিত্তের সাধ্যের মধ্যে টাটার নতুন গাড়ি - মাইলেজ ২৭ কিমি Reviewed by WisdomApps on ফেব্রুয়ারী ১৯, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.