বাজারে এলো Bluetooth Ear Buds ও আলট্রা ভায়োলেট প্রোটেকশন যুক্ত হাই টেক মাস্ক - উন্নত টেকনোলজি , উন্নত মাস্কের দাম **৫০ /- টাকা ?




১। হেডফোন যুক্ত মাস্কঃ 

মুখে মাস্ক পড়ে ফোনে কথা বলা ভীষণ মুশকিল , অপরপক্ষের কাছেও পরিস্কার ভাবে কথা পৌঁছায় না । আবার মাস্ক খুলে কথা বলতে গেলে কোরোনা ভাইরাসের ভয় , তাই মাস্কফোন নামের একটি কোম্পানী মার্কেটে নিয়ে এলো এমন একটি মাস্ক যেটার ভিতরে থাকবে ইনবিল্ট ইয়ারফোন । মাস্কের দুই প্রান্তে লাগানো থাকবে উন্নত কোয়ালিটির ইয়ারবাড আর মাস্কের ভিতরে থাকবে একটা  নয়েস ফ্রী ভালো মাইক্রোফোন  । মাস্কের বাইরের লেয়ারের উপরে ভলিউম আপ ডাউন ও প্লে-পস বটন থাকবে । ব্লুটুথ দ্বারা ফোনের সাথে কানেক্ট করে নিয়ে অনায়াসে কথা বলা বা গান শোনা যাবে । মাইক্রোফোনটি মাস্কের ভিতরের দিকে থাকার কারনে কথাও শোনা যাবে বেশ পরিস্কার । তবে শুধু গান শোনাই নয় ,  বেশ কয়েকটি লেয়ার  দ্বারা ফিল্টার হয়ে তবেই বায়ু ভিতরে প্রবেশ করতে পারবে । N95 প্রোটেকশন থাকবে মাস্কের মধ্যে । কোনোরকম ভাইরাস , ব্যাকটেরিয়া তো বটেই ধুলিকনা বা উগ্র গন্ধ আটকে দেওয়ার ক্ষমতাও রাখবে এই মাস্কটি । মাস্কটি জেন্টল ওয়াশ বা স্যানিটাইজ করে পুনরায় ব্যবহার করতে হবে । মাস্কটির দাম ৪৯.৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬৫০ টাকা । 



২। সুপার TECH মাস্ক - অ্যাপের সাথে যুক্ত থাকে - 

Airpop কোম্পানী মার্কেটে নিয়ে এলো N-99 প্রোটেকশন যুক্ত সুপার স্মার্ট মাস্ক । এই মাস্কের বিশেষত্ব হল - মাস্কটি পড়লেই এটি ব্লুটুথ টেকনোলজির সাহায্যে ফোনের সাথে যুক্ত হয়ে যাবে । ফোনের একটি অ্যাপের মাধ্যমে আপনি দেখতে পারবেন আপনি কতক্ষন মাস্ক পড়েছেন , কত বার শ্বাস নিয়েছেন এবং মাস্কের ফিল্টারের কোয়ালিটি কতটা ভালো আছে ? মাস্কের ফিল্টার খারাপ হয়ে গেলে নতুন ফিল্টার লাগানোর অ্যালার্ট পাবেন অ্যাপ থেকে । নতুন ফিল্টার লাগানোর আগে সেটা জেনুইন কিনা পরিক্ষা করে নিতে পারবেন কোড স্ক্যান করে । এই মাস্কের দাম ভারতীয় মূদ্রায় প্রায় ১০,০০০ টাকা । 



৩। UV - প্রোটেক্টেড মাস্ক -

প্রকৃতির ক্ষতিকারক আল্ট্রা ভায়োলেট রশ্মির একটি ভালো দিক হল - এই রশ্মী অনায়াসে জীবানু নাশ করতে পারে । তাই এই রশ্মীকে কাজে লাগিয়ে  কোভিড - ১৯ কে ধ্বংস করার জন্য তৈরি করা হয়েছে এই আত্যাধুনিক মাস্ক । এই মাস্কে আছে ব্যাটারি , UV - রশ্মি নিঃসরন করতে পারে এমন লাইট , হাই প্রোটেক্টিভ ডবল লেয়ার শিল্ড , হাই কোয়ালিটি এয়ার ফিল্টার । বাইরের বাতাস এই মাস্কের ভিতর দিয়ে পাশ করার সময় UV রশ্মী নির্গত হয়ে সমস্ত ভাইরাসদের ধ্বংস করে ফেলে । এবং এই ক্ষতিকারক রশ্মী যাতে কোনোভাবেই চোখে না লেগে যায় তার জন্য ডবল লেয়ার প্রোটেকশন দেওয়া থাকে । কোম্পানীর দাবি 99.99% ভাইরাস মারতে সক্ষম এই স্পেশাল মাস্ক । দাম $99 অর্থাৎ ভারতীয় ৭৩০০ টাকা । 



এমন হাই টেক মাস্ক ব্যবহার করুন না করুন সবাইকে জানিয়ে দিতে পারেন । 





বাজারে এলো Bluetooth Ear Buds ও আলট্রা ভায়োলেট প্রোটেকশন যুক্ত হাই টেক মাস্ক - উন্নত টেকনোলজি , উন্নত মাস্কের দাম **৫০ /- টাকা ? বাজারে এলো Bluetooth Ear Buds ও আলট্রা ভায়োলেট প্রোটেকশন যুক্ত হাই টেক মাস্ক - উন্নত টেকনোলজি , উন্নত মাস্কের দাম **৫০ /- টাকা ? Reviewed by WisdomApps on ফেব্রুয়ারী ১৯, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.