Apple কোম্পানীর ইলেকট্রিক কার - ১ বার চার্জে চলবে ৭৫০ কিমি

 

Apple ব্রান্ডের সবথেকে দামি প্রোডাক্ট হলো তাদের ব্র্যান্ড ভ্যালু । ৭০ হাজারের আই-প্যাড ,  ১ লক্ষ টাকার আই ফোন বা আড়াই লাখের ল্যাপটপ হোক , অনলাইন ও অফলাইন মার্কেটে সবই হট সেলিং । বলা হয় একবার যে ব্যাক্তি অ্যাপেল কোম্পানীর কোনো প্রোডাক্ট ব্যবহার করবেন তিনি আর কোনোদিন ঐ জিনিস অন্য ব্র্যান্ডের ব্যবহার করতে পারবেন না ।  অ্যাপেল কোম্পানী এমন অসাধারন ব্র্যান্ড ভ্যালু তৈরি করেছে অসাধারন কোয়ালিটির প্রোডাক্ট ডিজাইন করেই । 

 অ্যাপেল কোম্পানীর প্রতিটি প্রোডাক্টিই ছিল যুগান্তকারী । একেবারে নতুন টেকনোলজি ব্যবহার করা থেকে শুরু করে অভাবনীয় ডিজাইন  অ্যাপেলকে এমন জায়গায় নিয়ে গেছে যেখানে পৃথিবীর আর কোনো কোম্পানী পৌছাতে পারবে না । তাই তাদের এই ব্র্যান্ড ভ্যালুকে কাজে লাগিয়ে তারা প্রবেশ করতে চলেছে অটোমোবাইল মার্কেটে । 

২০১৫ সালে টাইট্যান প্রোজেক্ট নাম দিয়ে  অ্যাপেল কোম্পানীগোপনে শুরু করে চার চাকা তৈরির প্রজেক্ট । ক্রমশ প্রকাশ পায় বিভিন্ন তথ্য । সম্প্রতী জানা গেছে  অ্যাপেল কোম্পানীর এই গাড়ি হবে সম্পূর্ণ ইলেকট্রিক । সামনে পিছনে থাকবে উন্নত এল-ই-ডি লাইট ও উন্নত কামেরা । গাড়ি ফুল চার্জ করতে সময় লাগবে ১ ঘণ্টারও কম । আর একবার চার্জ দিলে ৬০০ থেকে ৭৫০ কিমি পর্যন্ত চলতে পারবে । 
বিভিন্ন সূত্র থেকে অ্যাপেল কারের বেশ কিছু ছবি পাওয়া গেলেও এখনও  অ্যাপেল কোম্পানী অফিসিয়ালি কোনো ছবি প্রকাশ করেনি । ইন্টারনেটে অ্যাপেল কারের সম্ভাব্য ছবি হিসাবে সর্বাধিক প্রচারিত ছবিটি দেওয়া হল - 



মোটামুটি গত ২০১৯ সালের ডিসেম্বর মাসে এই অত্যাধুনিক ইলেকট্রিক কার আনুষ্ঠানিক ভাবে প্রকাশ পাওয়ার সম্ভাবনা ছিল । কিন্তু বিভিন্ন কারনে উক্ত মাসে গাড়িটির প্রকাশ করা হয় না । ২০২০ সালে কোরোনার কারনে এই প্রোজেক্ট স্থগিত রাখা হয় । বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর থেকে জানা গেছে পৃথিবীর বড় গাড়ি কোম্পানীর ডিজাইনার দের হায়ার করেছে  অ্যাপেল । ২০২১ এ কাজ চলছে পুরোদমে । এই গাড়ি বাজারে এলে এর দাম হতে পারে ২২-৩০ লক্ষের মধ্যে বলে নেটিজেনরা মনে করেন । তবে ,  এই সুপার কার কবে আসছে সেটা শুধুই সময়ের অপেক্ষা । 





Apple কোম্পানীর ইলেকট্রিক কার - ১ বার চার্জে চলবে ৭৫০ কিমি Apple কোম্পানীর ইলেকট্রিক কার - ১ বার চার্জে চলবে ৭৫০ কিমি Reviewed by WisdomApps on ফেব্রুয়ারী ১৫, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.