জরাথুষ্টের অসাধারন কিছু উক্তি - Jarathrusta quotes in Bengali

 অসাধারন কিছু জরাথুষ্ট উক্তি

Best Jarathrusta quotes in Bengali


jarathrusta quotes in bengali

সৎ ভাবনা, সৎ বাক্য, সৎ কাজ—এই তিনটি শ্রেষ্ঠ পথ থেকে নিজেকে কখনও সরিয়ে নিও না।

অন্যের ভালো করা আমাদের কেবল কর্তব্যই নয়, এক বিশেষ আনন্দ, কারণ সেটি আমাদের সুখ ও স্বাস্থ্যকে বাড়িয়ে দেয়।


jarathrusta quotes in bengali


উদ্বেগে কষ্ট পেও না, কারণ যে উদ্বেগে দিন কাটায় পৃথিবীর যাবতীয় আনন্দ উচ্ছলতা থেকে সে বঞ্চিত হয়, তার দেহ ও আত্মার সংকোচন ঘটে।


পরের কোনো কিছু আত্মসাৎ করার বাসনা কোরো না, লোভের দানব যেন তোমাকে প্ররোচিত করতে না পারে, পৃথিবীর সম্পদ যেন তোমার জিভে বিস্বাদ না লাগে।


jarathrusta quotes in bengali


যে গভীর যত্ন ও শ্রমে জমি চাষের উপযুক্ত করে তোলে সে প্রচুর আধ্যাত্মিক শস্য লাভ করে। দশ হাজার বার মন্ত্র জপ করেও যে কাজ সম্ভব নয় ।

সৎ ভাবনাসহ প্রথম পদক্ষেপ ফেললাম, দ্বিতীয় পদক্ষেপ সৎ বাক্যসহ, আর তৃতীয়টি সৎ কার্যের আমি স্বর্গে প্রবেশ করলাম।


jarathrusta quotes in bengali


লোক যখন ক্ষুধার্ত তখন শস্যদানা বেশি দামে বিক্রির উদ্দেশ্যে তা গোলাজাত করে রেখ না।


যমজভাবে প্রকাশিত দুটি মৌলিক শক্তি বর্তমান—ভালো এবং খারাপ। ভাবনায়, বাক্যে, কিংবা কর্মে। আর এই দুইয়ের মধ্যে জ্ঞানীরা ভালোটাই বেছে নেন যা মূর্খেরা পারে না।


zarathustra quotes in bengali



• যা কিছু ভালো তার মধ্যে সত্যই শ্রেষ্ঠ। তাই আমাদের প্রত্যেকেরই উচিত শ্রেষ্ঠ সত্যটি প্রকাশের চেষ্টা করা।

অশুভ শক্তির দেবতা সকল লোককথা ধ্বংস করে দিচ্ছে, জীবনের নক্সা বিশৃঙ্খল করে দিচ্ছে, সৎভাবনা থেকে মানুষকে বিরত করেছে। হে প্ৰভু মাজদা, তুমি ন্যায়ের পথ প্রদর্শন করো।

সকল সৎভাবনা, সৎ বাক্য, সৎ কর্মকে আমি গ্রহণ করি যা ভাবা হয়, বলা হয় কিংবা করা হয়। আমি বর্জন করি যাবতীয় অসৎ ভাবনা, অসৎ বাক্য এবং অসৎ কর্মকে।


zarathustra quotes in bengali


• হিংসার বিনাশ করো। অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াও। সম্ভাবনা, ন্যায় বিচার পুরস্কৃত হবেই। যাঁরা এগুলি মেনে চলেন, যাঁরা সৎসঙ্গ করেন তাঁদের জন্য ঈশ্বরের দরজা সর্বদা খোলা ।


সৎ ভাবনার সঙ্গে একাত্ম হয়ে আমি হৃদয়কে প্রস্তুত করেছি আত্মার প্রতি নজর রাখতে কারণ আমি জানি, আমাদের সকল কার্যের উপযুক্ত পুরস্কার দেন মাজদা আহুরা। সকল ক্ষমতা ও শক্তি দ্বারা আমি শিক্ষা দিই মানুষকে ন্যায়ের পথ অনুসরণ করতে। বিদেশের মাটিতে আমি এক অচেনা পথিক।


কি পড়লেন ? জরাথ্রুস্ট্রের অসাধারন কিছু উক্তি , Jarathrusta quotes in Bengali , Zarathrusta quotes in bengali ,bangla motivational quotes , religious quotes in bengali
জরাথুষ্টের অসাধারন কিছু উক্তি - Jarathrusta quotes in Bengali  জরাথুষ্টের অসাধারন কিছু উক্তি  - Jarathrusta quotes in Bengali Reviewed by Wisdom Apps on এপ্রিল ২৯, ২০২৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.