সন্ধ্যের স্ন্যাক্স " ভেজিটেবল আলা কিং "-বানানোর রেসিপি জেনে নিন


উপকরণ চপের জন্যে মাঝারী সাইজের কাঁচা পেপে আধখানা, বড় সাইজের গাজর ২টি, মাঝারি সাইজের আলু ৩টি, বীট (ছোট সাইজের) ৩টি, মটরশুটি (ছাড়ানো ) আধ কাপ, কাঁচা চিনা বাদাম ৯ টেবিল চামচ, ছোট্ট ছোট করে কুচোনো নারকেল ৯ টেবিল চামচ, লেড়ো বিস্কুটের গ্ড়ো ২ টেবিল চামচ, গরম মশলার গুড়ো আধ চা ডামচ , গোলমারচের গুড়ো আধ চা চামচ, লঙ্কার গুড়ো ১ চা চামচ, আদা ও রসুন বাটা ১ চা চামচ করে, তেল ২ টেবিল চামচ, আস্ত জিরে আধ চা ঠামচ, চিনি ২ টেবিল চামচ। 

ভাজবার জন্যেঃ দু ইঞ্চি লম্বা করে ১/২ ইঞ্চি চওড়া করে শক্ত জমানো মাখন ১০টি । 

হাতলের জন্যেঃ ১ ইঞ্চি লম্বা ও সরু করে কাটা গাজরের টুকরো ১০ টি॥ 

গোলার জন্যেঃ ফে্টানো ডিম ২, লেড়ো “বিস্কুটের গ্ড়ো আন্দাজ মতো। 

প্রস্তুত প্রনালীঃ . ভাজবার জন্যে বাদাম তেল, রেপসিড অয়েল বা ঘি। অল্প জল দিয়ে সমস্ত তরকারি ও মটরশুটি সেদ্ধ করে নিতে-হবে। 

সেদ্ধ হলে মটরশুঁটি ছাড়া সব তরকারি ছোট . ছোট টুকরো করে কেটে নিতে হবে । কড়াইয়ে তেল 'দিয়ে জিরে ফোড়ন দিতে হবে । কুচোনে নারকেল ও চিনে বাদাম ভেজে নিয়ে মটরশুটি ও টুকরো কাটা তরকারি, আদা রসুন বাটা, সমস্ত মশলার গুড়ো ও নুন দিয়ে ভান করে কষতে হবে ।.তরকারির পুর শুকিয়ে মাখা মাখা হয়ে এলে চিনি দিয়ে আরও একটু. নাড়াচাড়া করে 'নিতে হবে। 

লেড়ো বিস্কুটের গ্ড়ো 'দিয়ে আরেকবার নাড়াচাড়া করে সমক্টা নামিয়ে চটকে নিতে হবে । 

এই পূর দশটি. লেচিতে ভাগ করে 'নিতে হবে ও হাত 'দিয়ে চেপে চ্যাপ্টা করে ভেতরে এক টৃকরো করে মাখন রাখতে হবে। 

মাখনে এক টুকরো করে গাজরের হাতল গুজে দিতে হবে এবং পুরটা মাখনের চারপাশে এমন ভাবে মুড়ে মিতে হযে যাতে মাখনের টুকরোটা ভেতরে আছে দেখে বুঝতে না পারা যায়। |এগুলির গড়ন লম্বা হবে। ফে্টানো ডিমে ডুবিয়ে লেড়ো বিস্কুটের গুড়ো মাখিয়ে তারপরে আরেকবার ফে্টানো ডিমে ডুবিয়ে লেড়ো বিস্কুটের গুড়ো মাখিয়ে গরম ছাঁকা তেলে বা ঘিয়ে ভেজে নিতে হবে । 

গরম গরম খেতে হবে । হাতলের গাজরের টুকরোটা দাঁত দিয়ে আলতো ভাবে টেনে নিলেই মুখ গরম গরম মাখনে ভরে যাবে । 

সন্ধ্যের স্ন্যাক্স " ভেজিটেবল আলা কিং "-বানানোর রেসিপি জেনে নিন  সন্ধ্যের স্ন্যাক্স " ভেজিটেবল আলা কিং "-বানানোর রেসিপি জেনে নিন Reviewed by WisdomApps on মে ১০, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.