মাত্র দশ হাজার টাকার মধ্যে কি ল্যাপটপ কেনা যায় ? দেখুন সব ল্যাপটপ আন্ডার ₹১০,০০০

 ল্যাপটপের জন্য দশ হাজার ভারতীয় মুদ্রা (₹)  খুবই কম মূল্য , তবে কিছু কিছু কাজ আছে যার জন্য বেশি হাইফাই ল্যাপটপের দরকার পরে না । কম দামী টেকসই ল্যাপটপ যথেষ্ট । এই কারনে আমরা খুজে বের করেছি এমন ৩টি ল্যাপটপ বা ল্যাপটপের বিকল্প টেকনোলজি যার সাহাজ্যে আপনার প্রয়োজনীয় কাজ যেমন এক্সেল , ওয়ার্ড , পাওয়ার পয়েন্ট , ব্রাউসিং , ভিডিও দেখা ইত্যাদি করতে পারবেন । 

আসুন প্রথমে দেখি আমাদের হাতে কি কি অপশন আছে 

একটি ল্যাপটপ কিনতে চান তবে বাজেট 10000? চিন্তা করবেন না যে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা ভারতে 10000 এর নীচে সেরা ল্যাপটপগুলি একবার দেখে নিই।

এখানে আপনি একটি উপযুক্ত ল্যাপটপ খুঁজে পেতে পারেন এবং এটিও খুব কম দামে 10000 এর নীচে। আপনি যদি Dell, HP , Lenovo , Essar , Asus , Avita , Zed Life এর ল্যাপটপগুলির  মধ্যে কিছু চাইছেন তবে অনেক অপ্সহন আছে । এই ল্যাপটপ গুলির র‍্যাম ১ থেকে 4 জিবির মধ্যে তবে বেশিরভাগ ল্যাপ্টপেই ডিভিডি ড্রাইভ পাবেন না ।

এখানে আপনি Amazon , Flipkart পাওয়া সেরা ল্যাপটপগুলিও খুঁজে পেতে পারেন । তবে চাইলে আপনি একটি ভাল অবস্থায় আছে এমন সেকেন্ড হ্যান্ড ল্যাপটপও কিনতে পারেন যা আপনার পক্ষে উপকারী হতে পারে । তবে সেক্ষেত্রে কিছুটা লাকের ব্যাপার থেকে যায় কারন অয়ার‍্যান্টি পাওয়া যায় না । সুতরাং অপেক্ষা না করে নিচের অপ্সহন তিনটি দেখে নিন । 



3. Lava Helium 12 Atom







2.Acer Chromebook



Acer কোম্পানীর এই ল্যাপটপটি দেখতে সুন্দর । বেশ হালকা এবং অফিস ওয়ার্কের জন্য পারফেক্ট । এতে আছে ইন্টেল এর Celeron Dual Core প্রসেসর যার সাহায্যে আপনি ফটোশপের কাজও করতে পারবেন তবে টানা অনেকক্ষণ কাজ করলে হ্যাং করবে । ল্যাপটপ টির ভালো ব্যাপার হলো চার জিবি র‍্যাম আছে কিন্ত ভিতরে যায়গা খুব কম - মাত্র ১৬ জিবি । আপনাকে একটা ১২৮ জিবি চিপ কিনে এতে লাগিয়ে নিতে হবে । এর দাম ১৫০০০ টাকার আশেপাশে থাকে , বিভিন্ন কুপন কোড ও ব্যাঙ্কের অফার ব্যাবহার করে ১২০০০ টাকায় এই ল্যাপটপটি কেনা যেতে পারে । 




1.  Avita Magus Lite 


এটা ২ ইন ১ ল্যাপটপ । তার মানে এটা একদিকে ল্যাপটপ অন্যদিকে ট্যাব । একটা ম্যাগনেটিক লকের সাহায্যে কি বোর্ড আটকে থাকে , অনায়াসে কি বোর্ড খুলে ফেলা যায় । ফুল টাচ স্ক্রিন তাই ট্যাবলেট হিসাবে ব্যাবহার করতে কোনো অসুবিধা হয় না । এর প্রসেসার কিন্ত খুব হাই ফাই নয় । বড় কোনো গেম খেললে বা বহুক্ষন একনাগারে ব্যবহার করলে ল্যাপটপ বেশিদিন টিকবে না । আপনি যদি অফিস ওয়ার্ক - যেমন ওয়ার্ড , এক্সেল , পাওয়ার পয়েন্ট ব্যাবহার করতে চান বা ব্রাউসার চালিয়ে ভিডিও দেখতে বা অনলাইন ক্লাস করতে চান তাহলে এই ল্যাপটপ আদর্শ । দাম এখন ১৩০০০টাকা , ফ্লিপকার্ট এ অফার চলতেই থাকে , ১০০০-১৫০০ টাকা ছাড় পাওয়াই যায় । কাজেই দাম ১১৫০০ টাকা বলা চলে । আমাদের হিসাবে এই বাজেটে এটাই সেরা অপশন । এছাড়াও উপরে দেওয়া বাকি ল্যাপটপ গুলোও ট্রাই করে দেখতে পারেন ।  













মাত্র দশ হাজার টাকার মধ্যে কি ল্যাপটপ কেনা যায় ? দেখুন সব ল্যাপটপ আন্ডার ₹১০,০০০ মাত্র দশ হাজার টাকার মধ্যে কি ল্যাপটপ কেনা যায় ? দেখুন সব ল্যাপটপ আন্ডার ₹১০,০০০ Reviewed by WisdomApps on জানুয়ারী ১৫, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.