🧡ভালোবাসা ও জীবন🙏 নিয়ে মাদার টেরেসা-র অসাধারন কিছু বাণী - মাদার তেরেসার নতুন উক্তি

মাদার টেরেসা-র অসাধারন কিছু বাণী 

quotes_by_mother_teresa


🙏 কেবল টাকা দিয়েই আমাদের খুশি বা সন্তুষ্ট হওয়া উচিত নয়। টাকাই যথেষ্ট নয়, টাকা জোগাড় হয়ে যায়। কিন্তু ওই মানুষগুলির যা দরকার তা হল আমাদের হৃদয় ভরা ভালোবাসা। তাই, যেখানেই যাও সর্বত্র তোমার ভালোবাসা ছড়িয়ে দাও।

💜আমাদের যদি শান্তি না থাকে তবে তার কারণ হল আমরা ভুলে গেছি যে আমরা একে অপরের জন্য।

🙏 জীবনের ছোটখাটো বিষয়গুলির প্রতি বিশ্বস্ত থেকো, কারণ তাদের মধ্যেই তোমার শক্তি নিহিত।

💜 ওদের প্রত্যেকে এক একজন ছদ্মবেশী যিশু।

🙏 এমনকী ধনীরাও ভালোবাসার কাঙাল, যত্নের, ডাকখোঁজের। তারাও নিজের বলে কাউকে চায়।

💜 প্রথম আমাদের প্রেম, করুণা, বোঝাপড়া ও শান্তির তহবিল গড়ে তোলার উদ্দেশ্যে আরও বেশি বেশি করে জোর দেওয়া উচিত। করণ যদি আমরা ঈশ্বরের রাজ্য খুঁজে পাই, বাকি যা কিছু সব জুটে যাবে।

🙏 আমি চাই আপনি আপনার পাশের দরজার প্রতিবেশীর ব্যাপারে মনোযোগী হন। আপনি কি আপনার প্রতিবেশীকে চেনেন?



💜 যদি তুমি হাজার মানুষকে খাওয়াতে না পার, অন্তত একজনকে খাওয়াও।

🙏 যদি তুমি একটি প্রেমের বাণী শুনতে চাও, তাহলে তা কাউকে পাঠাতে হবে। প্রদীপ প্রজ্বলিত রাখতে, আমাদের ক্রমাগত তাতে তেল ঢেলে যেতে হবে।

💜 তীব্র প্রেম মাপা যায় না, তা কেবল দেয়।

🙏 যে ব্যাক্তির খাবার মতন কিছুই নেই তার থেকে অনেক বেশি দরিদ্র হল সেই ব্যাক্তি যে পরিত্যক্ত, অবহেলিত, যাকে কেউ ভালোবাসে না, কিংবা কেউই মনে রাখে না।

💜 আনন্দ হল ভালোবাসার এক জাল যার দ্বারা তুমি আত্মকে ধরতে পার।

🙏 এসো আমারা সর্বদা একে অপরের দিকে হাসিমুখে তাকাই, কারণ প্রেমের শুরুই তো হাসি দিয়ে।

💜 যারা দরিদ্র, যারা পরিত্যাক্ত, যারা অবহেলিত, যারা মুমূর্ষু তাদের প্রেমের স্পর্শ দাও। এ কাজে আমরা যেন কেউ লজ্জিত না হই।

🙏 একাকীত্ব এবং অবহেলা হল সব থেকে বড় দরিদ্র।

💜 ধনীরা যা টাকার বিনিময়ে পেতে পারে আমি চেষ্টা করি তা গরিবদের দিতে ভালোবাসার দ্বারা। না, আমি হাজার পাউন্ডের বিনিময়েও একজন কুষ্ঠরোগীকে ছোঁব না, তবে প্রভুর প্রতি ভালোবাসার জ্ঞানে তাকে আমি সানন্দে সুস্থ করে তুলব।

🙏 প্রেম হল এমন এক ফল যা সব ঋতুতেই পাওয়া যায়, সকলেরই হাতের নাগালে।

💜 দোহাই, শিশুকে হত্যা কোরাে না। আমায় দাও। যে কোনও শিশুকে। গ্রহণ করতে আমি প্রস্তুত। এমনকি সেই শিশু যাকে জ্বণাবস্থায় হত্যা করা হবে। সেই শিশুকে আমি কোনও দম্পতিকে দেব যারা তাকে ভালােবাসবে এবং ভালােবাসা পাবে।

🙏 ঈশ্বরকে ভালােবাসার আনন্দ হৃদয়ে রেখে দাও। আর, সেই আনন্দ ভাগাভাগি করাে সকলের সঙ্গে , প্রার্থনা করি, পবিত্র হও।

madhaymik_result



💜 আজ থেকেই শুরু হােক। এখনই। এখনই কেউ কষ্ট পাচ্ছে, কেউ রাস্তায় পড়ে আছে, কেউ ক্ষুধার্ত। আমাদের আজই কাজ শুরু করতে হবে, কারণ, গতকাল অতীত এবং আগামীকাল এখনও অনাগত। যিশুকে জানার, ভালবাসার, সেবা করার, খাওয়ানাের, পরানাের এবং আশ্রয় দেওয়ার জন্য আমাদের আজই নামতে হবে। আগামীকালের জন্য অপেক্ষা কোরাে না। আজ যদি খাওয়াতে না পারি কাল আমরা ওদের পাব না।

🙏 প্রার্থনা কীভাবে কোথায় যায়? যিশুকে তাঁর শিষ্যরা যখন ঠিক এই প্রশ্ন করেছিলেন তিনি তাঁদের কোনও পদ্ধতি বা প্রক্রিয়া শেখাননি। শুধু বলেছিলেন, বাবার সঙ্গে যেমন আমরা কথা বলি ঈশ্বরের সঙ্গেও তেমনভাবে কথা বােলাে। সেটাই প্রার্থনা। 

💜 Only God knows our true needs. Give until it hurts because real love hurts.

🙏 আমি আবার বলছি, গরিব, রুগ্ন, কুষ্ঠাক্রান্ত, পরিত্যক্ত, মদ্যপায়ী যাদের সেবা আমরা করি, প্রত্যেকেই চমৎকার মানুষ। অনেকেরই সুন্দর ব্যক্তিত্ব রয়েছে। এদের সেবা করার মধ্য দিয়ে আমরা যে-অভিজ্ঞতা পাচ্ছি তা আমাদের মধ্যে ছড়িয়ে দেওয়া দরকার যারা সেই অভিজ্ঞতার স্বাদ পায়নি।
🧡ভালোবাসা ও জীবন🙏 নিয়ে মাদার টেরেসা-র অসাধারন কিছু বাণী - মাদার তেরেসার নতুন উক্তি 🧡ভালোবাসা ও জীবন🙏 নিয়ে মাদার টেরেসা-র অসাধারন কিছু বাণী -  মাদার তেরেসার নতুন উক্তি Reviewed by Wisdom Apps on এপ্রিল ০১, ২০২০ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.