মার্চ ২৯ থেকে ০৪ এপ্রিল পর্যন্ত রাশিফল


মেষ রাশি: অভিনব কৌশলে সমস্যার জট কাটিয়ে কর্মক্ষেত্রে উন্নতি ও দুরভ্রমণের সুযোগ। চারুকলায় নৈপুণ্যের কমবেশি স্বীকৃতি এবং সেই সূত্রে বাড়তি অর্থাগম। জ্ঞান-পড়শির সঙ্গে আইনি লড়াইয়ে সম্পত্তির জমিজমা পেতে দেরি হতে পারে। সপ্তাহের আদ্যভাগে দুঃসাহসী সিদ্ধান্তে কাজ উতরে দিয়ে সামাজিক ক্ষেত্রে প্রশংসা লাভ। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়, কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে প্রতিদ্বন্দ্বী পিছু হটে যাওয়ায় প্রেমপ্রণয়ে অগ্রগতি। অন্তভাগে আংশিক ঋণ পরিশোধের উপায় হতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ হাতছাড়া করা উচিত হবে না। পারিবারিক দায়িত্ব পালন সত্বেও অপবাদ জুটতে পারে। সৃষ্টিকালে প্রতিভার স্ফুরণ।

বৃষ রাশি: মিষ্টভাষণ ও সহৃদয় ব্যবহারে বিরুদ্ধবাদীদের বশে আনতে পারবেন। ধৈর্য্য ও সহিষ্ণুতার সাহায্যে প্রতিকূলতা কর্মস্থলে ও সামাজিক পরিমণ্ডলে কাটিয়ে কার্যোদ্ধার। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য। একাধিক নামি সংস্থায় কাজের সুযোগ আসতে পারে। মধ্যভাগে লোক লৌকিকতায় বহু ব্যয় সত্ত্বেও সমালোচনা এড়ানো মুশকিল। সন্দেহবাতিক থেকে সংসারে অশান্তি তুঙ্গে উঠতে পারে। অন্তভাগে বাগ্মিতার উৎকর্ষে শ্রোতাদের মন জয়। বৃষ লগ্নে জাত ব্যক্তির অভাবিত প্রেমপ্রণয় জীবনের মোড় ঘুড়িয়ে দিতে পারে। রক্তচাপের হেরফেরে নানান শারীরিক জটিলতা ও মানসিক অবসাদ পেড়ে ফেলতে হবে।

মিথুন রাশি: কর্মস্থল পরিবর্তনে উদ্যোগে আশার আলো। ব্যবসা, ফাটকা বা শেয়ার আপাতত বিনিয়োগ না করায় ভালো। প্রিয়জনের বার্ধক্যজনিত পীড়ায় কাজকর্ম ব্যাহত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে পদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তর এবং সমস্যা বৃদ্ধি। উদ্যমের অভাবে উপার্জনের সুযোগ হাতছাড়া হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য অর্থের সংস্থান হতে পারে। অন্তভাগে আত্মীয় বা বন্ধুর আঘাত কর্মে বাজতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির মাতৃকুল বা শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। আয়-ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা কঠিন।

কর্কট রাশি: সময়োচিত তৎপরতার অভাবে বা উদাসীনতায় কর্মপরিকল্পনা ভেঙে যাওয়ার আশঙ্কা। আধ্যাত্মিক মননের জন্য গুরুগৃহে অবস্থানের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে ভাই বোনের সঙ্গে বিরোধ আদালতে গড়ানোর আশঙ্কা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধি ও বিচক্ষণতার জেরে কর্মস্থলে অশান্তি প্রতিহত করে প্রশংসা লাভ। গৃহে নতুন  অতিথি আগমনের সংবাদ পেতে পারেন। অন্তভাগে লৌকিকতায় বহু ব্যয়ের দরুন সঞ্চয়ে হোঁচট। অতিরিক্ত পরিশ্রমে দেহে ক্লান্তি ও মানসিক অবসাদ। কর্কট লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। প্রেম প্রণয়ে চোট-আঘাতের আশঙ্কা। পূজাপাঠ ও বেদপুরানের চর্চায় শান্তির সন্ধান।

সিংহ রাশি: ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনোযোগের আদর্শ সময়। শত্রুর শক্তিক্ষয়ের খবরে কিছুটা স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের সঙ্গে সম্পত্তি নিয়ে বিপত্তি, মানসিক অস্থিরতা। মধ্যভাগে অসতর্কতা থেকে রাস্তাঘাটে বিপদের আশঙ্কা কোনো আত্মীয়ের দায়িত্বভার নিতে হতে পারে। অন্তভাগে অপ্রিয় সত্যকথা নিজের কাছেই রাখা ভালো। শেয়ার, লটারিতে অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। সিংহ লগ্নে জাত ব্যক্তির উদারতা দেখাতে গিয়ে কর্মস্থলে অপদস্থ হওয়ার আশঙ্কা। বন্ধু নির্বাচনে সতর্ক না হলে বিপদ দেখা দিতে পারে। প্রিয়জনের ব্যাপারে প্রাথমিক আলোচনা।

কন্যা রাশি: দুষ্ট সহকর্মীদের দুরভিসন্ধি ফাঁস করে আত্মরক্ষার সঙ্গে সঙ্গে কর্মস্থলে প্রশংসা ও বাড়তি দায়িত্ব জুটতে পারে। আলাপ আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সাময়িক সমাধান। সপ্তাহের আদ্যভাগে কোনো অপরিচিতের সহায়তায় বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় ব্যবসায় অগ্রগতি হোঁচট খাবে। সন্তানের লেখাপড়ায় মনোযোগ ও উজ্জ্বল ফলাফলে আপনার চিন্তামুক্তি। অন্তভাগে একাধিক পথে উপার্জনের সুযোগ হেলায় হারানো উচিত হবে না। কঠোর সত্য তুলে ধরার আগে পরিণতি চিন্তা করা দরকার। কন্যা লগ্নে জাত ব্যক্তির অতিক্রধ থেকে কর্মক্ষেত্রে বা সামাজিক পরিমণ্ডলে বিপত্তি বিড়ম্বনার আশঙ্কা। প্রিয়জনের শুভ লাভ ত্বরান্বিত হতে পারে।

তুলা রাশি: সম্পত্তি সংস্কার ও নবনির্মান নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ আদালতে গড়াতে পারে। দুরূহ কাজের দায়িত্ব নিয়ে সফল রূপায়ণ। বেদ- পুরান চর্চা ও তীর্থভ্রমনে মনে শান্তি। সপ্তাহের আদ্যভাগে তৃতীয় পক্ষের আকস্মিক আবির্ভাব স্বামী স্ত্রীর মধ্যে বোঝাপড়ায় হোঁচট এবং চরম অশান্তির আশঙ্কা। মধ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও অতিথির বিরূপ আচরণে মানসিক ক্লেশ। অন্তভাগে কল্যানকর কাজে শ্রম ও অর্থদানের সুবাদে সামাজিক প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। তুলা লগ্ন জাত ব্যক্তির যৌথ ব্যবসায় বাড়তি বিনিয়োগে লাগাম দেওয়া দরকার। আটকে থাকা অর্থ ফেরত পেতে পারেন। দীর্ঘদিনের কোনও স্বপ্ন অংশত পূরণের সম্ভাবনা।

বৃশ্চিক রাশি: বহু শ্রম ও অধ্যবসায় সত্ত্বেও নতুন কর্মপরিকল্পনা হোঁচট খাওয়ার আত্মগ্লানি গ্রাস করতে পারে। সভাসমিতিতে অহেতুক বিবাদবিতর্ক থেকে বিড়ম্বনার আশঙ্কা। সংক্রমণ এড়াতে যথাসম্ভব নিঃসঙ্গ ভাবে দিন কাটানো দরকার। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ, কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে সম্পত্তি নিয়ে স্বজন বিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে। অন্তভাগে সৃষ্টিশীল কাজকর্মের জন্য স্বীকৃতি। বৃশ্চিক লগ্ন জাত ব্যক্তির দুঃসাহস ও হঠকারিতার প্রবণতা নিয়ন্ত্রণ করতে না পারলে বিপদ হতে পারে। সমাজসেবায় যোগ দিয়ে আত্মিক ঘেরাটোপ থেকে মুক্তির আশা।

ধনু রাশি: বুদ্ধিবিভ্রম বা মানসিক সমস্যায় কাজকর্ম বা পারিবারিক বিষয়ে যথাযথ সিদ্ধান্ত নিতে দেরি হতে পারে। কর্মগত পরিবর্তন, দূরবর্তী স্থানে সাফল্যের সম্ভাবনা। সপ্তাহের অদ্যভাগে সম্পত্তি সংস্কার ও নবনির্মান নিয়ে স্বজনের সঙ্গে মতবিরোধ মানসিক ক্লেশ। মধ্যভাগে সৃষ্টিকাজে প্রতিভার বিশেষ স্ফুরণ, মুনশিয়ানার স্বীকৃতি এবং সেই সূত্রে বিদেশভ্রমনের সুযোগ আসতে পারে। অন্তভাগে জাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক স্থিতি টলমল। বিষয় সম্পত্তি বা যানবাহন কেনার পরিকল্পনা স্থগিত রাখাই সমীচীন। ধনু লগ্ন জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগ না করাই উচিত। বকেয়া অর্থ আদায় নিয়ে আত্মীয়বান্ধবের সঙ্গে বিরোধ।

মকর রাশি: নতুন কর্মদ্যোগে অপ্রভাবিত সাফল্য এবং সেই সূত্রে প্রভূত অর্থাগমের উজ্জ্বল সম্ভাবনা। চারুকলা চর্চায় অগ্রগতি এবং সেই সুবাদে বাড়তি উপার্জন। একটানা বুকের ব্যাথা সহ্য করলে বিপদের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের শুভ লাভ ত্বরান্বিত হতে পারে। মধ্যভাগে শুভ সুযোগ হাতছাড়া। সম্পত্তি সংস্কারে বাধাবিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। অন্তভাগে ঘনিষ্ট বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা। মকর লগ্ন জাত ব্যক্তির বিবাদ বিতর্ক না এরোতে পারলে বিড়ম্বনা বাড়বে। আধ্যাত্মিক চেতনার বিকাশ মন শান্ত রাখার সহায়ক হবে।

কুম্ভ রাশি: কর্মক্ষেত্রে এবং সামাজিক পরিমণ্ডলে মৌলিক চিন্তা ও পরিকল্পনা সফল হতে পারে। দাড়িয়ে হলেও বহু শ্রম, অধ্যবসায় ও নৈপুণ্যের যথার্থ মূল্যায়নের আশা। গৃহে পূজাপাঠ বা বান্ধব সম্মিলনীর মতো প্রীতি অনুষ্ঠান স্থগিত রাখাই ভালো। সপ্তাহের অদ্যভাগে কপট বন্ধুর স্বরূপ চিনে আত্মরক্ষার সাথে আত্মগ্লানি। মধ্যভাগে সন্তানের আচার আচরণ ও চলাফেরায় বাড়তি নজরদারি দরকার। প্রবাসী প্রিয়জনের খবর না পেয়ে দুশ্চিন্তা বাড়বে। অন্তভাগে বাড়তি উপার্জনের তাগিদে বাঁকা পথে পা দেওয়া উচিত হবে না। কুম্ভ লগ্ন জাত ব্যক্তির লাগামছাড়া উচ্চাভিলাষের অসংযত প্রকাশ থেকে বিড়ম্বনার আশঙ্কা।

মীন রাশি: নিরন্তর কঠোর সটিকথনে শত্রুর বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রিয়জনের বিরাগভাজন হতে পারেন। চিকিৎসায় গুরুজনের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগের অবসান। সপ্তাহের আদ্যভাগে গৃহে আনন্দনুষ্ঠানে কোনো আত্মীয়ের বিরূপ আচরণে মনঃকষ্ট। মধ্যভাগে মৌলিক চিন্তা ও সৃজনী শক্তির বিকাশ। কোনো বিশেষ ইচ্ছা অংশত পূরণের সম্ভাবনা উজ্জ্বল। অন্তভাগে কর্মস্থলে দুরূহ কাজের দায়িত্ব নিতে নিপুণ রূপায়ণ। শত্রু ভয় থেকে মুক্তি পেতে আইনি ব্যবস্থা দরকার। মীন লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্ত প্রকল্পে পরিমিত বিনিয়োগে সাফল্যের সম্ভাবনা। দুর্ঘটনার আশঙ্কা, পথেঘাটে ও চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার।
মার্চ ২৯ থেকে ০৪ এপ্রিল পর্যন্ত রাশিফল মার্চ ২৯ থেকে ০৪ এপ্রিল পর্যন্ত রাশিফল Reviewed by WisdomApps on March 29, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.