কীভাবে Meesho অ্যাপ থেকে মাসে ২০০০০ টাকা পর্যন্ত আয় করছেন ভারতীয় গৃহবধূরা ?

অনলাইন শপিং বিসনেসে এক্কেবারে নতুন একধরনের স্টাইল এনে লক্ষ লক্ষ মানুষের উপকার করছে Meesho অ্যাপ । অফটাইমে সামান্য সময় দিয়ে প্রোডাক্ট রিসেল এর এত সহজ পদ্ধতি আগে কোনো অ্যাপে দেখা যায়নি । আসুন জেনে নি কীভাবে ভারতীয় গৃহবধূ ও কলেজের ছাত্র ছাত্রীরা সামান্য সময় দিয়ে হাত খরচের থেকেও বেশি টাকা আয় করে নিতে সমর্থ হয়েছে । 

Meesho- অ্যাপ কি ? 
Meesho এমন একটি অ্যাপ যেখানে ভারতের বিভিন্ন প্রান্তের ব্যাবসায়ীরা তাদের তৈরি করা প্রোডাক্ট রিটেল প্রাইসে আপলোড করে দিচ্ছে । কোনো মডেলকে দিয়ে ছবি তোলালে খরচ বাড়ে বলে মডেল ছাড়া , জামা কাপড় , জুতো , গয়না - এমন বহু প্রোডাক্টের ছবি তুলে মিনিমাম লাভ রেখে একটা দাম ঠিক করে অনলাইনে Meesho অ্যাপে আপলোড করছেন সেলার রা । 

Meesho অ্যাপে আমরা কীভাবে আয় করবো ? 
- আমরা যারা দিনের অনেকটা সময় ফেসবুক ও হোয়াটসঅ্যাপ নিয়ে সময় কাটাই তাদের জন্য Meesho দুর্দান্ত একটা সিস্টেম তৈরি করেছে । Meesho অ্যাপের যেকোনো প্রোডাক্ট আপনি নিজের পরিচিত সার্কেলে বেচতে পারেন Meesho-এর ব্র্যান্ডিং ছাড়াই । প্রতিটা বিক্রির উপর আপনি নিজের ইচ্ছামত কমিশন ঠিক করে নিতে পারবেন । আপনি ছবি দেখিয়ে প্রোডাক্ট বিক্রি করলে , সেই প্রোডাক্ট সঠিক জায়গায় পৌছে দেওয়ার দায়িত্ব নেবে  Meesho অ্যাপ ।  সেই প্রোডাক্ট বিক্রি করার সময় বিল করা হবে ক্রেতার নামে এবং বিলে দেওয়া থাকবে আপনার ধার্য করা দাম এবং বিক্রেতার জায়গায় দেওয়া থাকবে আপনার ঠিক করে দেওয়া নাম । ঠিক যেন আপনার দোকান থেকেই আপনি পাঠিয়েছেন প্রোডাক্টটি  । [ বিস্তারিত টিউটোরিয়াল নীচে দেওয়া হল ] 

Meesho অ্যাপ টা কি লিগাল ? 
Meesho অ্যাপের প্রতিটি প্রোডাক্ট সেল হবে জিএসটি বিলের মাধ্যমে । আপনি তাদের জন্য কাস্টমার খুঁজে দেবেন আর তার বদলে আপনি বিক্রি প্রতি কমিশন পাবেন । সম্পূর্ণটা লিগাল এবং আপনার বাৎসরিক আয় সীমা পার করলে আপনাকে ট্যাক্স দিতে হবে । 

একবার বিক্রি করার পর লোকে জেনে যাবে Meesho অ্যাপ থেকে বিক্রি করেছি , তখন নিজেই কিনে নেবে না ? 
Meesho তাদের বিল বা প্রোডাক্টের প্যাকেটে Meesho-ব্র্যান্ডিং রাখবে না , আপনার নাম / আপনার দোকানের নাম লেখা থাকবে । ক্রেতা জানতে পারবে না সে Meesho থেকে কিনেছে । 

Meesho-তে কতগুলো প্রোডাক্ট আছে ? কোনগুলো বেচতে পারবো ?
Meeshoতে লক্ষাধিক প্রোডাক্ট আছে , যে কোনো প্রোডাক্ট আপনি বেচতে পারবেন । 



Meesho-অ্যাপ কীভাবে টাকা আয় করছে ? 
Meesho অ্যাপ সেলার দের কাছ থেকে প্রোডাক্ট লিস্টিং করার জন্য কোনো টাকা নিচ্ছে না । কোনো প্রোডাক্ট বিক্রি হলে একটা মিনিমাম টাকা সেল প্রতি নিয়ে নিচ্ছে Meesho । এতেই অনেক টাকা দৈনিক আয় করছে সংস্থা  । 

কোনো প্রোডাক্ট বিক্রিতে কত টাকা লাভ হবে ?
- সেটা আপনার উপর নির্ভর করছে , Meesho অ্যাপ কোনো প্রোডাক্টের যে দাম দেখাচ্ছে সেটা Meesho-নিয়ে নেবে । এর উপরে আপনি যত ইচ্ছা বাড়িয়ে দাম ধার্য করতে পারেন । কিন্তু বুঝে শুনে করতে হবে । 

কাদের কাছে বিক্রি করবো ?
- আপনার বন্ধু , আত্মীয় , বন্ধুর বন্ধু , আত্মীয়ের আত্মীয় , ফেসবুক ফ্রেন্ড - এরা সবাই আপনার পোটেনশিয়াল কাস্টমার । যে কোনো প্রোডাক্টের ছবি এনাদের সাথে শেয়ার করতে পারেন । 

পদ্ধতিটা কি একটু শিখিয়ে দিন - 

স্টেপ ১ঃ প্রথমে এখানে ক্লিক করে Meesho অ্যাপ ডাউনলোড করে নিন । এরপর ফোন নাম্বার দিয়ে রেজিস্টার করে নেবেন 
স্টেপ ২ ঃ অনেক প্রোডাক্টের মধ্যে ভালো রিভিউ আছে এমন প্রোডাক্ট পছন্দ করুন । দেখে নেবেন দাম কত ও শিপিং চার্জ আছে কিনা । 


যেমন ধরুন আমি এই কুর্তি-প্লাজোর সেটটি বিক্রি করবো ঠিক করেছি । দাম ১১২০ টাকা , শিপিং ফ্রী । এখন আমি এটা শেয়ার করলাম হোয়াটসঅ্যাপএর মাধ্যমে । শুধু ছবি শেয়ার হবে । ১০০ জন ফেসবুক ফ্রেন্ডের সাথে শেয়ার করলে ২/৩ জন দাম জানতে চাইবে । ধরুন আমি লিখলাম ১৩০০ টাকা । ৩ জনের মধ্যে একজন কিনতে চাইলো । তাহলে আপনি তার ফোন নাম্বার , ঠিকানা , এবং কোন সাইজের লাগবে সেটা জেনে নিলেন । এবার Meesho অ্যাপে এসে অর্ডার দেওয়ার পালা । 


স্টেপ ৩ ঃ ক্রেতার পছন্দের প্রোডাক্টটি " Add to Cart " করতে হবে । এরপর  সাইজ ও কোয়ান্টিটী দিয়ে " Done "   করুন । 


স্টেপ ৪ ঃ ক্যাশ অন ডেলিভারী মেথড সিলেক্ট করুন । এর ফলে আপনার টাকা লস হওয়ার সম্ভাবনা নেই । ক্রেতা প্রোডাক্টটি না নিলেও আপনার কোনো ক্ষতি নেই । 

স্টেপ ৫ ঃ  " PROCEED " এ ক্লিক করুন 


স্টেপ ৬ ঃ কার ঠিকানায় ডেলিভারী হবে সেটা সিলেক্ট করুন 

উদাহরন হিসাবে এটা দিয়েছি >>  " PROCEED " এ ক্লিক করুন 


স্টেপ ৭ ঃ বিক্রেতা হিসাবে কার নাম হবে সেটা সিলেক্ট করুন , এটাই বিলে ছাপা হবে । 

 " PROCEED " এ ক্লিক করুন 


ফাইনালি সিলেক্ট করুন কত টাকায় বেচতে চাইছেন । আপনার লাভ কত সেটা দেখিয়ে দেবে অ্যাপ । ৭ থেকে ১০ দিনের ভিতর প্রোডাক্টটি ডেলিভারড হয়ে গেলে আপনার কমিশন আপনার ব্যাঙ্ক আকাউন্টে পাঠিয়ে দেবে মিশো । 



আপনার যদি ১ হাজার অনলাইন ফ্রেন্ড থাকে এবং দিনে মাত্র ৪ টি করে প্রোডাক্ট বেচতে পারেন তাহলে অনায়াসে মাসে ১৬০০০ - ২০০০০ টাকা আয় করা যায় । আর প্রতি সপ্তাহে সেল-এর উপর থাকে মিসোর তরফ থেকে নগদ পুরষ্কার । এছাড়াও মিসো থেকে বিভিন্ন সময় বিভিন্ন অফার থাকে । যেমন আমাদের ওয়েবসাইটের পাঠকদের জন্য  অফার ঃ 
আপনাদের প্রথম কেনাকাটায় পাবেন ১৫০ টাকা ছাড়  । 
 ডাউনলোড করতে এই লিঙ্ক বা নীচের ছবিতে বা উপরের যেকোনো লিঙ্কে ক্লিক করতে পারেন । 




কোনো সমস্যা হলে বা কোনো জায়গায় বুঝতে না পারলে কমেন্ট করে জানান আমরা অবশ্যই হেল্প করবো । 




হয়তো এই লেখাটি থেকে MEESO বিজেনেস শিখে কেউ তার দারিদ্র কাটিয়ে উঠতে পারে , তাই খুব সমস্যা না হলে একবার শেয়ার করবেন প্লীজ ।

কীভাবে Meesho অ্যাপ থেকে মাসে ২০০০০ টাকা পর্যন্ত আয় করছেন ভারতীয় গৃহবধূরা ? কীভাবে Meesho অ্যাপ থেকে মাসে ২০০০০ টাকা পর্যন্ত আয় করছেন ভারতীয় গৃহবধূরা ? Reviewed by WisdomApps on February 01, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.