রাশি অনুযায়ী ২০২০ সাল ছাত্রছাত্রীদের জন্য কেমন যাবে ?



মেষ রাশি: মেষ রাশির ছাত্র ছাত্রীদের জন্য 2020 সালে বিদ্যভার ভালো বলা যায়। যদিও কলেজ পড়ুয়ারা কিছু বাধার সম্মুখীন হতে পারে। কাউকে কাউকে নিয়ে দুশ্চিন্তা হতে পারে। যারা ছাত্র রাজনীতির সাথে জড়িত তাদের সাবধানে পদক্ষেপ নিতে হবে। তা না হলে নানা ঝামেলার মধ্যে পড়ে জীবন বিপন্ন হয়ে উঠতে পারে। আর যারা বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষা দেবার প্রস্তুতি নিচ্ছেন তারা এগিয়ে চলুন সাফল্য ধরা দেবে। এই বছর একাধিক সুযোগ দরজায় কড়া নাড়বে। বসে না থেকে উঠে গিয়ে দরজাটি খুলতে হবে। অনেকের আবার স্কলারশিপ পাওয়ারও সম্ভাবনা রয়েছে।

বৃষ রাশি: ছাত্র ছাত্রীদের সফল হবার জন্য মনোযোগী হতে হবে। অনেকের কাছে অবশ্য বছরটা সাফল্যের বছর। কেউ কেউ ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়তে পারে। যদিও বেশিরভাগই পরীক্ষায় সফল হবে। পড়ুয়াদের কারোর মনে প্রেম, বিনোদন, ফেসবুক, ইন্টারনেটে আটকা পড়তে পারে। এই কারণ ছাড়াও বিভিন্ন কারণে অনেকের উচ্চশিক্ষা পথ বন্ধ হয়ে যেতে পারে। যারা প্রতিযোগিতা মূলক কোনো পরীক্ষা দিয়ে বসে আছেন তাদের জন্য থাকবে ভালো খবর।

মিথুন রাশি: ছাত্র ছাত্রীদের কাছে বছরটি ভালো মন্দ মিশিয়ে থাকবে। যারা শিক্ষা বা পরীক্ষা সংক্রান্ত কোনো জটিলতার মধ্যে ছিলেন তারা সেই সমস্যা থেকে বেরিয়ে আসতে পারবেন। কারও কারও উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার সুযোগ আসবে। বা বাধা থাকলেও তা কেটে যাবে। ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত হওয়ার জন্য বাড়ি থেকে বাধা আসতে পারে। ব্যাপারটি নিয়ে চিন্তা ভাবনার প্রয়োজন। মনে হয় তা সুকৌশলে পরিহার করাই হবে বুদ্ধিমানের কাজ।

কর্কট রাশি: ছাত্র ছাত্রীদের নতুন বছর শুভই বলা যায়। অনেকেই বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হবেন। যারা উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে চায় চূড়ান্ত কাগজপত্র এবছরই আসতে পারে। অনেকে আবার সৃজনশীল কাজের জন্য বিদেশে যাওয়ার সুযোগ পাবেন। নাচ গান শিখে যারা নাম করতে শুরু করেছে তাদের কেউ কেউ এই বছর অনেক রকম সুযোগ পাবে।

সিংহ রাশি: ছাত্র ছাত্রীদের বছরটা যাবে শুভাশুভ। ছাত্র ছাত্রীদের কোনও রকম ঝুটঝামেলায় জড়িয়ে পড়া উচিৎ হবে না। মিটিং মিছিলে যোগদান এড়িয়ে চলায় ভালো। অনেকেই বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হবেন। যারা উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে চায় চূড়ান্ত কাগজপত্র এবছরই আসতে পারে। অন্য রাজ্য ইউনিভার্সিটির ক্ষেত্রেও এটি প্রযোজ্য।

কন্যা রাশি: ছাত্র ছাত্রীদের বছরটা যাবে শুভ। পড়াশোনায় মনোযোগ বাড়বে। যারা পড়াশোনায় ভালো সাফল্য পাচ্ছিলেন না তারা ভালো সাফল্য পেতে শুরু করবেন। অনেকেই বাইরে কোথাও পড়তে যাওয়ার সুযোগ পাবেন। এমনকি কারোর কারোর ভাগ্যে বৃত্তিও রয়েছে। তবে কিছু কিছু ক্ষেত্রে সেটা আটকে যেতে পারে। অসৎ বন্ধুর পাল্লায় পড়ে কেউ কেউ পড়াশোনার ক্ষতি করতে পারে। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।

তুলা রাশি: ছাত্রছাত্রীদের নতুন বছর মিশ্রফলদায়ক। কোনো মহলের চাপে পড়ে কাউকে রাজনীতিতে যোগদান করতে হতে পারে। কারোর কারোর ক্ষেত্রে ভর্তি সংক্রান্ত জটিলতার অবসান হবে। কেউ কেউ ভালো প্রস্তুতি ছাড়াই পরীক্ষায় আশাতীত ফলাফল অর্জন করবেন। শিক্ষা সফরে যাওয়ার সুযোগ পাবেন কেউ কেউ। কেউ শিল্পকলা কিংবা সাহিত্যের জন্য উচ্চ পর্যায়ে স্বীকৃতি পাবেন। তবে পাশাপাশি সমালোচনাও জুটতে পারে।

বৃশ্চিক রাশি: ছাত্র ছাত্রীদের বছরটা যাবে শুভ।  কেউ কেউ ভালো প্রস্তুতি ছাড়াই পরীক্ষায় আশাতীত ফলাফল অর্জন করবেন। ইচ্ছার বিরুদ্ধে রাজনীতিতে জড়িয়ে পড়লে বেরিয়ে আসতে সক্ষম হবেন। কলেজে ভর্তি সংক্রান্ত জটিলতার অবসান হবে। যারা বিদেশে লেখাপড়া করতে আগ্রহী তারা এবিষয়ে এখন উদ্যোগী হতে পারেন। 

ধনু রাশি: ছাত্রছাত্রীদের নতুন বছর মিশ্রফলদায়ক। যাদের পরীক্ষার ফলাফল মুলতুবি রাখা হয়েছিল তাদের ব্যাপারে ইতিবাচক নিষ্পত্তির সম্ভাবনা রয়েছে। কারোর কারোর ক্ষেত্রে ভর্তি সংক্রান্ত জটিলতার অবসান। শিক্ষা সফরের সুবাদে নিকটবর্তী কোনো দেশ ভ্রমণ। তবে ভিসা সংক্রান্ত সমস্যায় কারোর কারোর বিদেশে অধ্যয়নের বিষয়টি পিছিয়ে যেতে পারে। উপযুক্ত প্রস্তুতি ছাড়াই পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করবেন কেউ কেউ।

মকর রাশি: ছাত্র ছাত্রীদের বছরটা যাবে শুভ। কারোর কারোর আটকে থাকা ফল প্রকাশিত হবে। কেউ কেউ প্রতিযোগিতামূলক পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হবেন। কারোর কারোর হোস্টেলে সিট পাওয়া নিয়ে সমস্যা বিরাজ করছিল, সে সমস্যার অবসান হবে।
কুম্ভ রাশি: ছাত্রছাত্রীদের কারোর কারোর অভাবনীয় সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। কেউ কেউ প্রতিযোগিতামূলক পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হবেন। পরীক্ষার আগে কোনো খারাপ খবর আচমকা মন ভেঙে দিতে পারে। বিদেশ থেকে ভালো খবর আসতে পারে। শিক্ষা ভ্রমনেরও সুযোগ রয়েছে।


মীন রাশি: নতুন বছর ছাত্রছাত্রীদের ভালোই কাটবে। যাদের ভর্তি নিয়ে চিন্তা ছিল তারা ভালো জায়গায় ভর্তি হতে পারবেন। যেন অপ্রীতিকর পরিস্থিতির আমূল পরিবর্তন ঘটবে। কেউ কেউ রাজ্যের বাইরে অধ্যয়নের যে চেষ্টা চালাচ্ছিলেন তা সফল হবে। আর যারা ভাগ্যান্বেষণে বিদেশ যাত্রায় আগ্রহী তাদেরও মনোইচ্ছা পূর্ন হবে।
রাশি অনুযায়ী ২০২০ সাল ছাত্রছাত্রীদের জন্য কেমন যাবে ? রাশি অনুযায়ী ২০২০ সাল ছাত্রছাত্রীদের জন্য কেমন যাবে ? Reviewed by WisdomApps on January 06, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.