নাক দেখে মানুষ চেনা যায় - নাকের গঠন দেখে বুঝবেন কিভাবে কে কেমন ? জেনে নিন



একটি মানুষের ব্যাক্তিত্ব গঠন করতে তার শিক্ষা-দীক্ষা , পরিবেশ , বাবা মায়ের ভুমিকা যেমন আছে তেমনই তার দেহের গঠন ব্যাক্তিত্বের কিছু অংশকে প্রভাবিত করে । বৈজ্ঞানিকদের মতে মস্তিস্কের কার্যকলাপের সাথে দেহের প্রতিটা অঙ্গ যুক্ত থাকায় এদের গঠন দেখে ব্যাক্তিত্বের বেশ কিছুটা ধারনা করা সম্ভব । মানুষের নাক দেখে কিভাবে তাদের ব্যাক্তিত্ব বোঝা যায় তা দেখে নেওয়া যাক - 



ঝোলা নাক: এই ধরনের নাক বিশিষ্ট মানুষেরা সৃজনশীল এবং কৌতূহলী হয় । যে মানুষের নাক ঝোলা তারা আশাবাদী এবং জীবন সম্পর্কে একটি উন্মুক্ত দৃষ্টিভঙ্গি রাখে । তারা খুব সামাজিক এবং প্রায়ই তাদের চারপাশে বন্ধুদের একটি আকর্ষণীয় গ্রুপ থাকে।


সুচাগ্র নাক: এই ধরনের নাক বিশিষ্ট মানুষেরা একটু বেশি সংরক্ষিত। তারা তাদের আবেগ দেখানো কঠিন মনে করে এবং মনোযোগ কেন্দ্রে থাকা পছন্দ করে না। তারা অনুগত, জীবনের প্রতি তাদের একটি বাস্তব দৃষ্টিভঙ্গি আছে । আপনি সবসময় এদের উপর নির্ভর করতে পারেন। এরা মানুষ ঠকায় না । 


বঁড়শি নাক: নাকের সামনেটা বেঁকে অনেকটা বঁড়শির মতো আঁকার নিলে সেই নাককে বঁড়শি নাক বলা হয়  । এই ধরনের নাকের মানুষ অনেক বাঁধা অতিক্রম করে লক্ষ্য পুরোন করে । এনারা খুব উচ্চাভিলাষী এবং লক্ষ্যভিত্তিক হন । তাদের প্রায়শই দৃঢ় প্রত্যয় এবং নীতি থাকে এবং সেগুলি কঠোরভাবে রক্ষা করে।


ঈগল চঞ্চু নাক: নাকটা অনেকটা ঈগল পাখীর ঠোঁটের উপরের অংশের মতো দেখতে হয় ।  এই ধরনের নাকের লোকেরা নির্ধারিত এবং সুসংগঠিত। তারা তাদের ক্যারিয়ার সম্পর্কে চিন্তা করে এবং পেশাদার সাফল্য প্রায়শই তাদের অগ্রাধিকার তালিকার শীর্ষে থাকে। এই ব্যক্তিরা বুদ্ধিমান এবং পেশাগতভাবে এবং তাদের ব্যক্তিগত জীবনে উভয়ই তারা যা চান তা পাওয়ার আগে ছাড়েন না।

বন্দুক নাক: কোল্ট রিভলবার এর মতো এদের নাকের অগ্রভাগ সামনের দিকে ভোঁতা ও এগানো । এই রকমের নাকের ব্যাক্তিরা  প্রফুল্ল, উৎসাহী, আবেগপ্রবণ এবং স্বতস্ফূর্ত মানুষ। তারা প্রায়শই জনপ্রিয়, যেহেতু তাদের হাসিখুশি ব্যক্তিত্ব প্রচুর প্রশংসককে আকর্ষণ করে। তারা অন্যান্য মানুষের তুলনায় বেশী বিচক্ষনতা রাখে কিন্ত সময়ে সময়ে আচমকা রেগে যাওয়ার প্রবনতা দেখা যায়।


খাঁড়া নাক: টেনিদা নাক অর্থাৎ খাঁড়া নাকের  মানুষেরা অত্যন্ত শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী এবং অনেক আত্মবিশ্বাসী হন । তারা সর্বদা নিজেরাই সমস্যা সমাধানে প্রস্তুত থাকেন । পরিস্থিতি যাই হোক না কেন তারা তাদের নিজের ক্ষমতা সম্পর্কে নিশ্চিত থাকেন। এই কারণে, তারা সহজে হাল ছাড়েন না।


সাধারন নাক: নাকে কোনো উগ্র বৈশিষ্ট্য থাকেনা । বহু মানুষের নাক এরকম হয় ।  এই রকম নাকের লোকেরা খুব সংবেদনশীল হন এবং এদের একটি শক্তিশালীভাবে উন্নত মানসিক জীবন আছে। তারা খুব সহানুভূতিশীল এবং সর্বদা অন্যান্য লোকদের উপকার করে থাকে। কখনও কখনও তারা অন্যের কাজ করতে গিয়ে নিজেদের সম্পর্কে ভুলে যায়। 


বাঁকা নাক: নাকের মাঝখান থেকে বেঁকে যাওয়া নাক , দেখে মনে হয় ভেঙ্গে গেছে , এই ধরনের নাকের লোকেরা প্রকৃতপক্ষে স্থিতিশীল, নির্ভরযোগ্য মানুষ হন । এনারা ভালো শ্রোতা ও উত্তম বক্তা হওয়ার ক্ষমতা রাখেন । এনারা খুব বাস্তববাদী হন এবং আপনি সর্বদা এনাদের উপর নির্ভর করতে পারেন।


নাক দেখে মানুষ চেনা যায় - নাকের গঠন দেখে বুঝবেন কিভাবে কে কেমন ? জেনে নিন নাক দেখে মানুষ চেনা যায় - নাকের গঠন দেখে বুঝবেন কিভাবে কে কেমন ? জেনে নিন Reviewed by WisdomApps on সেপ্টেম্বর ২৮, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.