কেমন যাবে ২০২৪ ? কোন রাশির ভাগ্যে কেমন অর্থযোগ ? জেনে নিন সারা বছরের রাশিফল

আপনার কেমন যাবে ২০২৪ সাল ? অর্থ ভাগ্য কেমন ? কোন রাশির বিয়ের যোগ আছে ?  জেনে নিন ১২ রাশির বিস্তারিত রাশিফল

 

মেষ: এ বছরটি মেষ রাশির জাতক- জাতিকার কাছে দারুন শুভ। বিশেষ করে কর্ম ভাগ্য ও ধনভাগ্যের বিচারে। এ বছর বিপুল অর্থ উপার্জন হবে। সে তুলনায় ব্যয় কম হবে ফলে সঞ্চয় হবে বেশি। সব ধরনের কর্মেই উন্নতির প্রবল যোগ । অনেক ভালো সুযোগ পাবেন । জুন মাস পর্যন্ত কর্মোন্নতি ও উপার্জনের প্রাবল্য থাকবে সর্বাধিক। কাঙ্ক্ষিত কৰ্মলাভ, কর্মস্থল পরিবর্তন, কর্ম সাফল্য, হঠাত উপার্জন বৃদ্ধিও অসম্ভব নয়। গৃহ শিক্ষক, শিক্ষক, অধ্যাপক, শিক্ষাকর্মী, আইনজীবী প্রভৃতিদের পক্ষে বছরটি অনুকূল। নৃত্য- অভিনয়-চিত্র শিল্পীদের জনপ্রিয়তা ও উপার্জন বৃদ্ধি পাবে। জমি, গৃহাদি, ওষুধ কেনাবেচায় বাড়তি উপার্জনের যোগ। ম্যানেজমেন্ট কর্মী, মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ, ব্যাঙ্ক কর্মীদের পদোন্নতি, আয় বৃদ্ধি, সংস্থা পরিবর্তন বা মনোমতো স্থানে বদলির সম্ভাবনা প্রবল। বিদ্যাস্থান একপ্রকার শুভ। উচ্চশিক্ষা ও পেশাদারি শিক্ষায় উল্লেখযোগ্য সাফল্যের সম্ভাবনা। দাম্পত্যে মাঝে মধ্যে সম্পর্ক শীতলতা ও চাপের সৃষ্টি হবে। প্রেম- প্রণয়ের ক্ষেত্রটি ঘটনাবহুল। জ্ঞাতি- আত্মীয়-কুটুম্বাদি ক্ষেত্রটি বিশেষ শুভকর নয়। জুলাই থেকে ডিসেম্বর যে কোনও আর্থিক লেনদেন বা লগ্নিতে বিশেষ সতর্ক হন। শরীর-স্বাস্থ্যের ক্ষেত্রে এ বছর তিন বা চারবার বড় ভোগান্তি হতে পারে। চল্লিশোর্ধদের পুরনো রোগ আছে তাঁরা বিশেষ সতর্ক হন। হৃদরোগ, জীবাণু সংক্রমণ, মুখমণ্ডলের সমস্যা, অসম রক্তচাপ প্রভৃতিতে ভুগতে হতে পারে। সন্তানভাগ্য শুভ হলেও সন্তানের বিশেষ কোনও হঠকারী কর্মে অপযশ হতে পারে। ধর্মাচরণে আত্মিক শান্তি। পিতা- মাতার স্বাস্থ্য কমবেশি শুভ। কোনও কাছের মানুষের গুপ্ত শত্রুতায় ক্ষতি হতে পারে। তীর্থাদি ভ্রমণে শুভফল লাভ। অবিবাহিতদের বা ডিভোর্সিদের বিবাহের যোগ প্রবল। প্রায় বিচ্ছেদ দাম্পত্য সম্পর্ক জোড়া লাগতেও পারে। বিদেশ যাত্রার যোগ প্রবল। সন্তান প্রাপ্তিও হতে পারে।


শুভ বার: রবি, মঙ্গল, বৃহস্পতি।

শুভ রত্ন: গোমেদ, রক্তপ্রবাল।

স্তব: শ্রীহনুমান চালিশা, দুর্গা।

best bengali calendar app 2024


বৃষ: এই রাশির জাতক-জাতিকার ধনভাব ও কর্মভাব অতীব শুভ। যে কোনও ধরনের কাজেই অনেক উন্নতি হবে যা কখনও কখনও প্রত্যাশাকে ছাপিয়ে যাবে। তবে চাকরি অপেক্ষা ব্যবসা ও পেশায় অর্থকড়ি লাভ অনেক বেশি হবে। কাজের চাপ বাড়বে, কর্মকেন্দ্রিক ব্যস্ততা ও অর্থকড়ি আয়ও বাড়বে প্রচুর। কর্মসূত্রে দুর গমন হতে পারে একাধিকবার — স্বদেশ বা বিদেশে। প্রচুর উপার্জনে ভালো অঙ্কে অর্থ সঞ্চয়ও হবে। জমি-গৃহাদি সম্পত্তি ক্রয় বা নবনির্মাণে বহু অর্থ ব্যয় যোগ। যে কোনও শাখার শিল্পী, সুরকারদের পক্ষে বছরটি বিশেষ শুভ। ফাস্ট ফুড, ফ্যাশন ডিজাইনার, সুগন্ধি, কৃষিজাত ও দুগ্ধ বা দুগ্ধজাত দ্রব্য, ওষুধ, জমি-বাড়ি-খনিজ দ্রব্যের ব্যবসায় চমকপ্রদ উন্নতি, উপার্জন ও যশলাভের যোগ আছে। রাসায়নিক দ্রব্যের ব্যবসা ভালো হলেও সেখানে বড় কোনও দুর্ঘটনারও যোগ আছে। কর্মহীনের কর্মলাভ হতে পারে। কম্পিউটার, আইটি কর্মীদের কর্মোন্নতি, পদোন্নতি ও উপার্জন বৃদ্ধি। যে কোনও সিদ্ধান্ত গ্রহণে সতর্ক হন। সৃজনশীল কর্মে যশ বৃদ্ধি ও পুরস্কার প্রাপ্তি হতে পারে। লেখাপড়া ও পরীক্ষার ফল ভালো হবে। তবে মাঝে মধ্যে অধ্যয়নে মনোযোগের অভাব হতে পারে। পিতামাতার স্বাস্থ্য একপ্রকার থাকলেও পত্নী বা স্বামীর স্বাস্থ্য সমস্যায় চিন্তা ও উদ্বেগ বৃদ্ধির আশঙ্কা। শত্রুরা অনিষ্টের জন্য সক্রিয় থাকবে; সতর্ক হন। পুজোপাঠে জুন মাস থেকে মনোযোগ বাড়বে। মে মাসের পর অবিবাহিতদের বিবাহ যোগ ও বিবাহিতদের সন্তান প্রাপ্তির সম্ভাবনা প্রবল। রাজনীতির সঙ্গে যুক্তা যারা, ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিলে সাফল্য পাবেন। বিভিন্ন পেশাদার ডাক্তার, উকিল প্রভৃতিদের ভাগ্যোন্নতি হবে দ্রুত।


শুভ বার: বুধ, শুক্র, শনি।

শুভ রত্ন: ইন্দ্রনীলা

স্তব: শিব, শ্রীহনুমান চালিশা।

best bengali calendar app 2024

মিথুন: বর্তমান বছরটি মিথুন রাশির জাতক-জাতিকার পক্ষে শুভ। অর্থকড়ি উপার্জন কমবেশি ভালো হবে। বেশ কিছু অর্থ জমাও হবে। আর্থিক স্বাচ্ছন্দ্য বজায় থাকবে। গৃহের সংস্কার বা

১০ সাপ্তাহিক বর্তমান | ৩০ ডিসেম্বর ২০২৩

নতুন গৃহ নির্মাণ বা ফ্ল্যাট বা বাড়ি কেনার যোগ প্রবল। কর্মস্থলে বিশেষ কোনও সুখবর, পদোন্নতি, বেতন বৃদ্ধির যোগ। চুক্তিবদ্ধ কর্মে নবিকরণ ও কিঞ্চিৎ অর্থ বৃদ্ধির যোগ। স্ত্রী ও স্বামীর স্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। তবে শ্বশুরবাড়ি সূত্রে সম্পত্তি বা অর্থলাভ হতে পারে। নতুন কর্ম প্রাপ্তি অসম্ভব নয়। সাংবাদিক, লেখক, উকিল, ম্যানেজমেন্ট, আয়কর, আইটি, রাজনীতিজ্ঞ, গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে যে কোনও স্তরের জনপ্রতিনিধি, ইঞ্জিনিয়ার, ক্রীড়াবিদ, কৃষিজীবী প্রভৃতিদের পক্ষে বছরটিতে ভাগ্যোন্নতি, সাফল্য, সুনাম ও আর্থিক বল বৃদ্ধির সমূহ সম্ভাবনা। অপ্রিয় বাক্য, উগ্র ব্যবহার ও আড়ালে সমালোচনার অভ্যাস না পাল্টালে বিড়ম্বিত ও বিপদগ্রস্ত হতে পারেন। বিদ্যা, উচ্চশিক্ষা, গবেষণায় উন্নতির যোগ প্রবল। অবিবাহিতের বিবাহ যোগ আছে। স্বাস্থ্য মোটামুটি ভালো থাকলেও, উদরপীড়া, শ্লেষ্মাদি, বাত ও অর্শাদি গুহ্য রোগে আর মহিলারা স্ত্রীরোগে বিব্রত হতে পারেন। জ্ঞাতি ও পড়শির শত্রুতাপূর্ণ আচরণে উত্যক্তের যোগ, ঠান্ডা মাথায় পরিস্থিতির মোকাবিলা করুন। পারিবারিক ক্ষেত্র মিঠেকড়া। হতাশা ত্যাগ ও মানসিক বল বৃদ্ধির চেষ্টায় সফল হবেন। ধর্মাচরণে প্রবৃত্ত হলে অনেক উপকার পাবেন। প্রেম-প্রণয় যোগ আছে। সন্তানের উচ্চশিক্ষায় উন্নতি হলেও তার স্বাস্থ্য সতর্কতা প্রয়োজন।


শুভ বার: বুধ, শুক্র, শনি।

শুভ রত্ন: পান্না।

স্তব: দুর্গা, শ্রীহনুমান চালিশা।

best bengali calendar app 2024

কর্কট: বিগত কয়েক বছরের তুলনায় বর্তমান বছরটি অপেক্ষাকৃত শুভ। একাধিক সূত্রে এবছর অনেক বেশি অর্থকড়ি উপার্জন হবে। আয়-ব্যয়ের ভারসাম্য বজায় থাকবে এবং অর্থ সঞ্চয়ও হবে। চিকিৎসক, শিক্ষক, অধ্যাপক, গবেষকদের পক্ষে বছরটি অতিশয় শুভ। ব্যবসায় দু-একবার সমস্যা এলেও ব্যবসায়ীদের পক্ষে বছরটি শুভফল দায়ক হবে। ছোট ব্যবসায়ীদের উন্নতি ও আয়বৃদ্ধি হবে। সরকারি, আধা সরকারি ও বেসরকারি কর্মীদের পদোন্নতি, বদলি বা বেতন বৃদ্ধি তথা উপার্জন বাড়বে। কর্মসূত্রে বিদেশ যাত্রা হতে পারে। তথা সব ধরনের চিকিৎসা কর্মী, ট্রেক্সটাইল ইঞ্জিনিয়ার তথা তৎসংক্রান্ত কর্মী, কৃষিকর্মী, কৃষক, মজুতদার প্রভৃতিদের কর্মোন্নতি, সাফল্য ও কর্মের স্বীকৃতি। পড়ুয়াদের শুভ সময়, পরীক্ষার ফল ভালো হবে। চিকিৎসা, বিজ্ঞান ও কলাশাস্ত্রে উল্লেখযোগ্য সাফল্য ও সুনাম প্রাপ্তির সম্ভাবনা। ভাই-বোনের পারস্পরিক সম্পর্কে ক্রমোন্নতি আশা করা যায়। পিতা-মাতার স্বাস্থ্য একপ্রকার যাবে। তবে জানুয়ারি থেকে মার্চ তাঁদের স্বাস্থ্য সতর্কতা প্রয়োজন। বন্ধু দ্বারা উপকারের আশা কম। সন্তানের স্বাস্থ্য ও আচরণ চিন্তা বাড়াতে পারে। দাম্পত্যে পারস্পরিক সম্পর্কের ক্রমোন্নতি ও কলহের অবসান, সখ্যতাবৃদ্ধি। বিবাহের যোগাযোগ আসতে পারে। শত্রুরা সক্রিয় থাকবে, সতর্কতায় বিপদনাশ। রূঢ় আচরণ, অপ্রিয় ও অসংলগ্ন কথা বন্ধ করে দেবারাধনায় মনোযোগী হলে শুভফল অবশ্যম্ভাবী। মে মাসের পর কোনও সাধক পুরুষের সান্নিধ্যলাভ বা সদ্‌গুরুলাভও অসম্ভব নয়। নতুন কাজের সুযোগ হঠাৎ আসতে পারে। চলাফেরায় সতর্ক হন দেহে আঘাত লাগতে পারে।


শুভ বার: রবি, সোম, মঙ্গল।

শুভ রত্ন: মুক্তো, গোমেদ।

স্তব: শিব, শ্রীহনুমান চালিশা।

best bengali calendar app 2024

সিংহ: বছরটিতে স্বাচ্ছন্দ্য বজায় থাকবে। যে কোনও চাকরি ক্ষেত্রে উন্নতি, সাফল্য, সুনাম এবং ওপরওয়ালার আস্থা ও দৃষ্টি আকর্ষণে সক্ষম হবেন। বেতন বৃদ্ধিও হতে পারে। তবে মার্চ, আগস্ট ও নভেম্বর মাসে হঠাৎ আসা সমস্যায় ও শত্রুর শক্তি বৃদ্ধিতে বিচলিত হতে পারেন। ব্যবসা ও পেশায় সফল হবেন। জুন মাসের পর উন্নতির গতি বাড়বে। চিকিৎসা বিদ্যা, জ্যোতিষ চর্চা, ওষুধের ব্যবসায় বিপুল লাভের সম্ভাবনা। কাজের প্রসার ও সুনাম যোগও আছে। ভ্রমণ সংস্থা বা ওই ক্ষেত্রের সঙ্গে যুক্তদের কাছে বছরটি শুভ। খাদ্য ও প্যাকেজিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, আমদানি- রপ্তানি প্রভৃতি ব্যবসায় বিশেষ অগ্রগতি লাভ বৃদ্ধি। কর্মকেন্দ্রিক স্থানান্তর গমন একাধিকবার হতে পারে। উত্তরাধিকার বা অন্যান্য সূত্রে সম্পত্তি বা অর্থলাভ যোগ আছে; তবে প্রকৃত প্রাপ্তি হবে না। বহু অর্থাগম যোগ আছে। জুন মাস পর্যন্ত ব্যয়ের চাপ বাড়লেও অপব্যয় হবে না। সম্পত্তি বৃদ্ধি ও দামী উপহার প্রাপ্তির যোগ প্রবল। শিক্ষা সংক্রান্ত কর্মে যাঁরা যুক্ত-শিক্ষক, অধ্যাপক, পুলিস, সেনাবাহিনী-প্রতিরক্ষাকর্মী, গোয়েন্দা প্রভৃতিদের সুনাম বৃদ্ধি, পদোন্নতি ও কর্মসাফল্যের যোগ। বড় কোনও রোগে শয্যাশায়ী হবেন না। তবে পেটের অসুখ, বাত, নার্ভ ও শ্লেষ্মাদি রোগে মাঝে মধ্যে কষ্টভোগ হতে পারে। সন্তানের দু-একবার রোগভোগ হতে পারে। তবে সন্তানের বিদ্যালাভে সফলতা, বুদ্ধিমত্তা ও কর্মে উন্নতির জন্য আনন্দ ও গৌরব বৃদ্ধির যোগ প্রবল। মাতৃস্থানীয় গুরুজনের সঙ্গে সম্পর্কে শীতলতা। পিতৃস্থানীয় গুরুজনের স্বাস্থ্য সমস্যায় চিন্তা। স্বামী-স্ত্রী'র সম্পর্কে কয়েকবার চাপ আসতে পারে। প্রেম-প্রণয় যোগ অনুকূল। মানসিক চাঞ্চল্য ও উত্তেজনা কমাবাড়া করবে। ধর্মভাব শুভ, ধর্মাচরণ ও দারুব্রহ্ম দর্শনে আধ্যাত্মিক উন্নতি ও অশুভত্ব নাশের প্রবল সম্ভাবনা। আঘাত ও রক্তপাত যোগ থাকায় সতর্ক হন।


শুভ বার: রবি, মঙ্গল, বৃহস্পতি।

শুভ রত্ন: গোমেদ, রক্তপ্রবাল।

স্তব: আদিত্য হৃদয়ম।

best bengali calendar app 2024


কন্যা: বছরটি ভালোমন্দ মিশিয়ে কাটবে। সারাটা বছরই নানাবিধ রোগ ভোগ করতে হতে পারে। জানুয়ারি থেকে জুন এই ছয় মাস ভোগান্তির যোগ সব থেকে বেশি। অস্থিগ্রন্থির সমস্যা, হাড়ের সমস্যা, নার্ভ, বাত, মুখমণ্ডল তথা মাথার যন্ত্রণা, শ্বাসকষ্ট, পেটের রোগ, অজানা ব্যাধি ও চিকিৎসা বিভ্রাটে ভোগান্তি হতে পারে। জুলাই মাসের পর ব্যাধির প্রকোপ কমবে। সারাবছরই কমবেশি আঘাত প্রাপ্তি ও অগ্নিদাহের আশঙ্কা থাকায় সতর্ক হন। ধনভাগ্য অতিশয় শুভ। ধনসম্পত্তি লাভ, উত্তরাধিকার সূত্র, লটারি প্রভৃতি অপ্রত্যাশিত ক্ষেত্র থেকে ধনাগম হতে পারে। কর্মে সাফল্য, প্রসার ও পদোন্নতির যোগ। শিক্ষক, চিকিৎসক, উকিল, সাহিত্যিক, গবেষক, প্রত্নতত্ত্ববিদ প্রভৃতিদের পক্ষে ভাগ্যোন্নতির সুবর্ণ সুযোগ লাভের বছর বলে নির্ণিত হবে। প্রিন্টিং বা এডিটিং কর্মে যুক্তদের কর্মোন্নতি। ম্যানেজমেন্ট, আইটি, আদালত, কারাক্ষেত্রে কর্মরত কর্মীদের বিশেষ শুভ সময়। চশমার ব্যবসায় লাভ বাড়বে। ব্যবসায়ীদের অনুকূল সময়। অর্থকড়ি উপার্জন প্রচুর হবে। ভুল সঙ্গ বা ভুল লগ্নিতে বা কারও দ্বারা প্রতারিত হয়ে বহু অর্থ ক্ষতিও হতে পারে। সন্তানের বিদ্যায় মনোমতো ফলের অভাব হলেও আচরণ বা কর্মভাগ্য মন্দ হবে না। গুরুজনের সঙ্গে একপ্রকার সম্পর্ক থাকবে। স্ত্রী ও স্বামীর স্বাস্থ্যহানি বা আঘাত যোগ আছে। যানবাহন বা গৃহাদি সম্পত্তি ক্রয় যোগ আছে। ধর্মকর্মে শুভফল লাভের সম্ভাবনা, কোনও সজ্জনের সাহায্য পেতে পারেন। ঘরে-বাইরে শত্রু বৃদ্ধি ও শত্রুদ্বারা হানির যোগ আছে। বোনের সঙ্গে সুসম্পর্ক বৃদ্ধি। দাম্পত্য শীতলতায় মনোকষ্ট হতে পারে। প্রেম-প্রণয়ে সতর্ক হন।


শুভ বার: বুধ, শুক্র, শনি।

শুভ রত্ন: ক্যাটসআই।

স্তব: কালী ও শ্রীহনুমান চলিশা।


best bengali calendar app 2024


তুলা: বছরটি অপেক্ষাকৃত শুভ। আর্থিক বিষয়ে বিশেষ শুভফল লাভের সম্ভাবনা। কর্মহীন কর্ম পেতে পারেন। কর্মরত ব্যক্তির কর্মোন্নতি, সুনাম, সাফল্য ও পদোন্নতির যোগ। বিশেষ গুরুত্বপূর্ণ কর্মে স্থানান্তর গমন ও সফলতা। ব্যয় যোগ কম। বিপুল ধনাগম ও সঞ্চয়—দুটিই খুব ভালো হবে। অতি দীন ব্যক্তির জীবনেও কিছু আর্থিক স্বচ্ছলতা আসতে পারে। ওষুধ, স্বর্ণ ও রত্ন ব্যবসায়ী, অধ্যাপক, গবেষক, রসায়নবিদ, ফ্যাশন- আর্ট ডিজাইনার, ফোটোগ্রাফি, মডেলিং, টেক্সটাইল প্রভৃতি কর্মের সঙ্গে যুক্ত ব্যক্তিদের পক্ষে বছরটি শুভ। বিচারকদের কর্ম সাফল্য, যশ ও মান বৃদ্ধি। জমি গৃহাদির কারবারী বা মধ্যস্থতাকারী, ক্রীড়া বা অন্য কোনও ক্ষেত্রের সংগঠক, সেবাকর্মী, রাজনীতিজ্ঞদের বড় সাফল্যের সম্ভাবনা। পড়ুয়াদের শুভ সময়, উচ্চশিক্ষায় সাফল্য ও সুনাম। আইটি ও কম্পিউটার কর্মীদের কর্মের স্বীকৃতি ও পদোন্নতি লাভ। জুন মাস থেকে দাম্পত্য ক্ষেত্রটিতে কিছু সমস্যা আসতে পারে। সন্তানস্থান শুভ। সন্তানের কর্ম সাফল্যে গৌরব। ভাই-বোনের সম্পর্কে তিক্ততা সৃষ্টি হতে পারে। পিতা-মাতার সঙ্গে সম্পর্ক একপ্রকার থাকবে। ভালো বন্ধু অপেক্ষায় মন্দ বুদ্ধির বন্ধু বেশি হতে পারে এবং তাদের দ্বারা প্রভাবিত হয়ে বিপদেও পড়তে পারেন। শত্রু সংখ্যা বাড়বে। বিবাহ যোগ প্রবল। প্রেম-প্রণয়ে ভেসে গেলে বিড়ম্বনা বাড়বে। সারা বছরই নানাবিধ রোগে ভোগান্তি ও চিকিৎসা বিভ্রাটের সম্ভাবনা প্রবল। প্রস্রাব বা কিডনি সংক্রান্ত সমস্যা, হৃদরোগ, সুগার, প্রেশার, বাত, পেটের সমস্যায় ক্লেশ ভোগ হতে পারে। উগ্রমেজাজ ও রুক্ষ বাক্য আর চালাকির দ্বারা কাজ উদ্ধারে অপদস্থ হতে পারেন। দেবারাধনায় মানসিক শান্তি লাভ।


শুভ বার: বুধ, শুক্র, শনি।

শুভ রত্ন: নীলা ও মুক্তো৷

স্তব: শিব, দক্ষিণাকালী


best bengali calendar app 2024


বৃশ্চিক: বর্তমান বছরটি অপেক্ষাকৃত শুভ। ধনভাব উল্লেখযোগ্য শুভ। ধনোপার্জন ও সঞ্চয় ভালোই হবে। জমি গৃহাদি সম্পদ বা যানবাহন ক্রয় যোগ প্রবল। কর্মস্থলে শুভফল প্রাপ্তির যথেষ্ট সম্ভাবনা। কর্মহীনের ভালো কর্ম লাভের সম্ভাবনা। কর্মরতদের কর্মোন্নতি, পদোন্নতি ও বেতন বৃদ্ধির যোগ। জ্যোতিষী, চিকিৎসক, উকিল, কৃষিজীবী, খনিজ কর্মে যুক্ত ব্যক্তি, বিমা-ব্যাঙ্ক কর্মী, বিমানসেবিকা, সিআইডি, সিবিআই, পুলিস, প্রতিরক্ষা কর্মীদের কর্মের প্রসার। পদোন্নতি ও সুনাম। ওষুধ, কেমিক্যাল, চর্ম, নির্মাণ ব্যবসায়ীদের পক্ষে শুভ সময়। আদালত কর্মীদের বিশেষ শুভ। শত্রু বাড়বে ঘরে বাইরে। মিত্রবেশী শত্রুর দ্বারা ক্ষতির আশঙ্কা। পতিপত্নীর পারস্পরিক মতবিরোধ ও মনঃকষ্টের যোগ। এক্ষেত্রে তৃতীয় কোনও পক্ষও দায়ী থাকতে পারে। স্ত্রী ও স্বামীর স্বাস্থ্য চিন্তা বাড়বে। বিবাহিত সন্তান ও পুত্রবধূ-কুটুম্বদের সঙ্গে সম্পর্কে তিক্ততা হতে পারে। সন্তানের পথ দুর্ঘটনা ও রক্তপাত যোগও গ্রহবৈগুণ্যে বিদ্যমান। নিজ স্বাস্থ্যের প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে। অর্শ-ফিসার-ফিসচুলা জাতীয় গুহ্য রোগ, স্ত্রী রোগ, প্রস্রাব সংক্রান্ত সমস্যা, ত্বক ও চোখের সমস্যা, পেট ও শ্লেষ্মাদি জীবাণুঘটিত ব্যাধিতে আক্রান্ত হতে পারেন। আঘাত যোগ আছে। অহঙ্কার আর উগ্র আচরণে ঘরে বাইরে অপমানিত হতে পারেন। জুন মাস থেকে অবিবাহিতের বিবাহের সম্ভাবনা প্রবল। ধর্মাচরণে আকস্মিক বাধায় দিশাহারা হতে পারেন। পায়ের আঘাত ভোগাতে পারে। ভ্রমণে ও খাদ্য গ্রহণে সতর্ক হন।

শুভ বার: সোম, রবি, বৃহস্পতি।

রত্ন: গোমেদ ও রক্তপ্রবাল।

স্তব: কালী, হনুমান চালিশা।


best bengali calendar app 2024


ধনু: বর্তমান বছরে সঙ্কল্প ও লক্ষ্যে স্থির থেকে এগন, সাফল্যও অবশ্যম্ভাবী। যে কর্ম যতই কঠিন হোক না কেন। - জমি, গৃহাদি সম্পত্তি সংক্রান্ত কর্মে জটিলতা কাটিয়ে অনায়াসে ...আইনি জয় পাবেন। জুন মাস থেকে সব কর্মে সাফল্যের গতি বাড়বে। অর্থকড়ি উপার্জন খুব ভালো হবে। ব্যয় যোগ কম থাকায় সঞ্চয় বেশি হবে। বাড়ি ঘরের সংস্কার, নির্মাণ বা ফ্ল্যাট কেনার যোগ আছে। চাকরি, ব্যবসা, পেশা—কর্মের তিনটি ক্ষেত্রেই উন্নতি হবে। কর্মের দ্বারা ওপরওয়ালার মন পেতে সমর্থ হবেন। প্রশাসনিক উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ ও সম্পর্ক বৃদ্ধি পাবে। চাকরিতে সাফল্য পদোন্নতি। উচ্চপদস্থ প্রতিষ্ঠানিক কর্মীদের শুভ বছর। হিসাবরক্ষক, আয়কর, বিক্রয়কর, ইডি, গোয়েন্দা কর্মীরা কর্মে চমকপ্রদ সাফল্য পেতে পারেন। সঙ্গীতচর্চা ভালো হবে। সব ধরনের ব্যবসা ভালো হবে। চিকিৎসক, অধ্যাপক, শিক্ষক, শিল্পপতিদের পক্ষে বছরটি উল্লেখযোগ্য রূপে শুভকর ও স্মরণীয় হতে পারে। স্বাস্থ্য মাঝে মাঝে একটু বেগ দিলেও বড় কোনও ভোগান্তির যোগ নেই। বাত, পেট ও অর্শাদি গুহ্য রোগে বিব্রত হতে পারেন। হৃদরোগীরা সতর্ক থাকবেন। উচ্চ বা উচ্চতর শিক্ষা ও গবেষণায় অতীব শুভ হলেও স্নাতকস্তর পর্যন্ত বিদ্যায় বাধা থাকবে। উগ্র স্বভাব ও দুর্মুখ স্বভাব ছাড়তে পারলে ঘরে-বাইরে শান্তি পাবেন। ভ্রাতার স্বাস্থ্য ভালো নাও যেতে পারে। বন্ধুদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। পারিবারিক শান্তি ও পারস্পরিক সুসম্পর্ক থাকবে। অবিবাহিতের বিবাহের এবং বিবাহিতের সন্তান লাভের প্রবল যোগ, ধর্মভাব শুভ। আধ্যাত্মিকমার্গীদের বিশেষ শুভ প্রাপ্তির সময়।


শুভ বার: রবি, মঙ্গল, বৃহস্পতি।

রত্ন: গোমেদ

স্তব: তারা শতনাম বা কালী ।


best bengali calendar app 2024


মকর: এ বছরটি মকররাশির জাতক-জাতিকার কর্মোন্নতি

ও অর্থলাভের বছর। প্রচুর আয় আর প্রচুর সঞ্চয় যোগ প্রবল। কর্মদ্যোগ ও কর্মশক্তি বাড়বে। সঠিক নায় ও সিদ্ধান্তে এগতে পারলে ব্যবসাসহ সব কর্মে সাফল্য অনিবার্য। বন্ধু স্থানীয় কারও উপর নির্ভর করে ফাঁসতে পারেন। বছরটি শুরু হবে সাফল্য দিয়ে। তবে সর্বক্ষেত্রে বাধা কম হলেও আসতে পারে। যিনি যে কর্মই করুন, উদ্যমী হলে সাফল্য অনিবার্য। বিশেষ কিছু সুবর্ণ সুযোগ ও বড় বরাত প্রাপ্তির মাধ্যমে ব্যবসা ও কর্মোন্নতির সম্ভাবনা। জমি গৃহাদি, খেলার সরঞ্জাম, চামড়ার জিনিসপত্র, যানবাহন, লৌহ দ্রব্যাদি, মুদ্রণ, সংবাদপত্র প্রভৃতি ব্যবসায় উন্নতি ও অর্থলাভ যোগ প্রবল। ভূসম্পত্তি ক্রয়, নতুন বাড়ি নির্মাণ বা পুরনো গৃহ সংস্কার, যানবাহন ক্রয়যোগ প্রবলতর। জ্যোতির্বিদ শিক্ষক, অধ্যাপক, গবেষক, কম্পিউটার-আইটি-রেল, বিমা কর্মী— কনসালটেন্ট, আইনজীবী, আদালত ও কারাকর্মী প্রভৃতিদের বিশেষ শুভ—আয়, উন্নতি ভালো হবে। কর্মপ্রাপ্তি ও কর্ম পরিবর্তনও হতে পারে। সন্তান ভাগ্য, শুভ। কুটুম্বাদি সম্পর্কে তিক্ততার আশঙ্কা। দাম্পত্য সম্পর্ক এক প্রকার থাকবে; বড় কোনও অশান্তির যোগ নেই। তবে পত্নী বা পতির স্বাস্থ্য বিষয়ে চিন্তা থাকবে। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য ও সুনাম। জুন মাস থেকে বিবাহ ও সন্তান প্রাপ্তির প্রবল যোগ। এ বছর স্বাস্থ্য সমস্যার যোগ আছে। রোগ প্রবণতা বাড়বে। বাত, নার্ভ, পেট, চোখ, সুগার, প্রেশার প্রভৃতির সমস্যায় ভোগান্তি হতে পারে। কালী বা দারুব্রহ্মের আরাধনায় অধিক শুভফল প্রাপ্তির সম্ভাবনা। আর্থিক লেনদেন ও লগ্নিতে সতর্ক হন। জ্ঞানী, ব্যক্তির সান্নিধ্যলাভও হতে পারে। মানসিক অস্থিরতা উত্তেজনা কমাবাড়া করবে।


শুভ বার: রবি, বুধ, শুক্র, শনি।

শুভ রত্ন: ইন্দ্রনীলা।

স্তব: শ্রীহনুমান চালিশা ও দক্ষিণাকালী।



best bengali calendar app 2024


কুম্ভ: বর্তমান বছরটি কুম্ভরাশির জাতক-জাতিকার শুভাশুভ মিশ্রভাবে যাবে। শরীর-স্বাস্থ্যের দিকটি মোটেও শুভ নয়। সারা বছর একটার পর একটা রোগে কমবেশি ভুগতে হতে পারে। যাঁদের কোনও পুরনো রোগ আছে তাঁরা বিশেষ রূপে সতর্ক হন। বায়ু, রক্তচাপ ও সুগারের অসমতা, পেটের সমস্যা-হজমের গোলমাল, পিত্ত, শ্লেষ্মাদি রোগ, হাঁপানি, হাত, ঘাড়, পিঠে ব্যথা, বাত, নার্ভ ও নিম্নাঙ্গের সমস্যা মাঝে মধ্যে পীড়া দিতে পারে। পেট, জরায়ুতে অস্ত্রোপচার হতে পারে। পথ দুর্ঘটনা, রক্তপাত ও দেহে আঘাত, অস্থিভঙ্গের প্রবল যোগ। কর্মস্থলে দু-একবার জটিলতা আসতে পারে। সহকর্মী বা বন্ধুরা শত্রুতা করতে পারে। তবে কর্মোন্নতি অবশ্যই হবে। চিকিৎসক, ওষুধ নির্মাতা, ব্যবসায়ী, রাসায়নিক দ্রব্যের কারবারি, চর্ম শিল্পে, অপেক্ষাকৃত শুভফল লাভ। সাংবাদিক, শিল্পী, সাহিত্যিক, গোয়েন্দা, প্রতিরক্ষা কর্মীরা বড় সাফল্য ও সুনাম পেতে পারেন। পিতৃস্থানীয় গুরুজনের জন্য চিন্তা ও প্রবল ব্যয় বৃদ্ধি। উচ্চশিক্ষা ও গবেষণায় শুভ। কঠিন কর্ম সাফল্যে ওপরওয়ালার সঙ্গে ঘনিষ্ঠতা বৃদ্ধি ও আস্থা অর্জনে সক্ষম হবেন। হঠাৎ উপরি অর্থ পেতে পারেন অপ্রত্যাশিত ক্ষেত্র থেকে। অর্থভাগ্য অপেক্ষাকৃত শুভ। সম্পদ/ সম্পত্তির যোগও অনুকূল। সপরিবারে মনোরম স্থানে ভ্রমণ হতে পারে। অগ্নি ও তড়িতাহতের যোগ থাকায় ঝুঁকিপূর্ণ কর্মে বিশেষ সতর্ক হন। মাঝে মধ্যে মানসিক অস্থিরতা ও হতাশভাব আসতে পারে। দাম্পত্য, প্রেম-প্রণয় গতানুগতিক চললেও দু-একবার পারস্পরিক সম্পর্কে চাপ আসতে পারে। পিতৃ-মাতৃ সম্পর্ক শুভ হলেও তাঁদের শরীর বিষয়ে সতর্ক থাকতে হবে। বিশেষ কোনও কর্মে বড় সম্মান প্রাপ্তি হতে পারে।


শুভ বার: বুধ, শুক্র, শনি।

শুভ রত্ন: নীল জারকন ।

স্তৰ: কালী, দুর্গা।


best bengali calendar app 2024

মীন: নতুন বছরটি মিশ্র ফলপ্রদ। প্রায় সব ক্ষেত্রেই বাধার মধ্যে অগ্রগতি হবে। অর্থকড়ি উপার্জন ভাগ্য অনুকূল। ব্যয়যোগও আছে। অপ্রত্যাশিত ক্ষেত্র থেকে অর্থপ্রাপ্তি যোগও প্রবল। চাকরিস্থলে শত্রু বাড়বে। তবে কর্ম সাফল্য, পদোন্নতি, সুনাম আটকাবে না। কর্ম পরিবর্তন বা বদলিও হতে পারে। পুলিসসহ প্রতিরক্ষা কর্মীদের বিশেষ কর্ম সতর্কতা প্রয়োজন। অযথা কথা কাটাকাটি, ঝামেলা ঝঞ্ঝাট থেকে দূরে না থাকলে আইনি ঝামেলায় ফাঁসতে পারেন। চলচ্চিত্র শিল্পীদের শুভ সময়।

ব্যবসায় উন্নতি হলে- প্রথম বা শেষভাগে কিছু বাধার সম্মুখীন হতে পারেন। পেশাদার উকিল, চিকিৎসকদের শুভ বছর। মাঝে মধ্যে স্বাস্থ্য সমস্যার সৃষ্টি হতে পারে। হার্ট, নার্ভ, পেট, বাত, সুগার, প্রেশারের সমস্যা হতে পারে। পড়ুয়াদের বিদ্যাচর্চায় অমনোযোগ ও পরীক্ষায় মনোমতো ফলের অভাব হতে পারে। ভাই বোনের সম্পর্কে শীতলতা। নীচ কারও চক্রান্তে বিড়ম্বিত হতে পারেন। সন্তানের স্বাস্থ্যহানি ও তার মতিগতি নিয়ে চিন্তা বৃদ্ধি। দাম্পত্য সম্পর্ক নরমে-গরমে কাটবে। সন্তান প্রাপ্তিতে বাধা। দুর্ঘটনা, রক্তপাত যোগ আছে। দেবারাধনায় আত্মিক শান্তি ও শুভফল প্রাপ্তির যোগ। ভ্রমণে সতর্ক হন। প্রেম-প্রণয় যোগ আছে।

শুভ বার: রবি, মঙ্গল, বৃহস্পতি৷

শুভ রত্ন: গোমেদ ও পীত পোখরাজ।

স্তব: দক্ষিণাকালী, তারা।


best bengali calendar app 2024


কেমন যাবে ২০২৪ ? কোন রাশির ভাগ্যে কেমন অর্থযোগ ? জেনে নিন সারা বছরের রাশিফল কেমন যাবে ২০২৪ ? কোন রাশির ভাগ্যে কেমন অর্থযোগ ? জেনে নিন সারা বছরের রাশিফল Reviewed by Wisdom Apps on ডিসেম্বর ৩০, ২০২৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.