বাড়ি থেকে অশুভ শক্তি তাড়াবেন কিভাবে ? বাস্তুশাস্ত্র মতে উপায় জেনে নিন


বাস্তু শব্দের আক্ষরিক অর্থই হল বাসস্থান । সেই বাসস্থান সংক্রান্ত বিজ্ঞান বা শাস্ত্রতে বলা আছে কীভাবে পৃথিবী, জল, আগুন, হাওয়া এবং শূন্য-এর সঠিক তালমিলে ঘরে অবস্থান করে সম্পূর্ণ সমন্বয়। আপনার বাড়িতে বাস্তুর সমস্যা আপনার জীবনে ডেকে আনতে পারে নানা অপ্রীতিকর পরিস্থিতি, নানা অঘটন। তবে অন্দরমহলে বাস্তশাস্ত্র মেনে সামান্য রদবদল জীবনে শান্তি, সুখ ও সমৃদ্ধি নিয়ে আসবে।

যারা ফ্ল্যাট বা পুরনো বাড়ি কেনেন তাঁদের বাস্ত নিয়ে সব থেকে বড় সমস্যায় পড়তে হয়। একটি বাড়ি বা ফ্ল্যাটের নকশা তো পুরোপুরি বদলে দেওয়া সম্ভব হয় না, তাই সামান্য রদবদলেই হোক বাস্ত-শুদ্ধি। 

বাড়ি থেকে অশুভ শক্তি তাড়াবেন কী ভাবে? 

আপনার বাড়িতে কি প্রতিদিন অশান্তি হয়? ঝগড়াঝাটি রোজকার ঘটনা? বা বাড়ির সদস্যদের অসুখ-বিসুখ লেগেই আছে ? কী করে এই সমস্যা থেকে রেহাই পাবেন, ভাবছেন? জ্যোতিষশাস্ত্রে কিন্ত এর সমাধান আছে। বাড়িতে প্রতিদিনের অশান্তির কারণ হতে পারে নেগেটিভ এনার্জি। আমাদের আশেপাশে যা কিছু আছে, তার সবকিছু থেকেই এনার্জি নির্গত হয়। আপনি কি অজান্তেই বাড়িতে নেগেটিভ এনার্জি জমাচ্ছেন ? সামান্য কয়েকটি অদল-বদল করে বাড়িতে সুখশান্তি ফিরিয়ে আনতে পারেন। কী করে ? জেনে নিন! 


১) সি সল্ট ঘরে রাখা অত্যন্ত শুভ । ঘরের নেগেটিভ এনার্জি দূরে সরায় সি সলট। একটা পাত্রে খানিকটা সি সল্ট ঘরে উত্তর-পূর্ব অথবা দক্ষিণ- পশ্চিম কোনে রেখে দিন। প্রতিদিনের ঘর মোছার জলেও কিছুটা সি সল্ট মিশিয়ে নিতে পারেন। 

২) ঘরের কার্পেট ও রাগে ধুলো জমে থাকলে, তা থেকে নেগেটিভ এনার্জি নির্গত হয়। সপ্তাহে অন্তত একদিন করে কাপেট ও রাগ পরিস্কার করুন। ধুলোবালির সঙ্গে নেগেটিভ এনার্জিও সরে যাবে। 

৩) বাড়িতে অপ্রয়োজনীয় জিনিস জড়ো করে রাখবেন না। নষ্ট হয়ে গ্বাওয়া জিনিসপত্র ফেলে সেখানে নতুন জিনিস আনুন। অপ্রয়োজনীয় জিনিস ফেলে দিতে দ্বিধাবোধ করবেন না। ঘর যত স্তুপিকৃত হয়ে থাকবে, ততই নেগেটিভ এনার্জির গুদাম হবে। 

৪) ঘরের টেবিল 'গোছগাছ করে রাখুন। টেবিল যেন নোংরা হয়ে না থাকে। ড্রয়ারগুলি মাঝেমধ্যে পরিস্কার করুন। ধুলোবালি নেগেটিত এনার্জিকে আকৃষ্ট করে। 

4) নোংরা জামাকাপড় বাড়ির এখানে সেখানে ছড়িয়ে রাখবেন না। একটা লন্ড্রি বাস্কেটে সব গুছিয়ে রাখুন। নোংরা জামাকাপড় ছড়িয়ে-ছিটিয়ে থাকলে পজিটিভ এনার্জি আপনার বাড়ি থেকে দূঝে পালাবে। আলমারির মধ্যে পরিস্কার জামাকাপড় গুছিয়ে ভাঁজ করে রাখুন। 

৬) ঘুমের সময় ছাড়া একদম চুপচাপ ঘরে থাকা ঠিক নয়। এতে ঘরের মধ্যেকার বাতাসের ভারসাম্য নষ্ট হয়। ঘরে একা থাকলে, হালকা কোনও মিউজিক চালিয়ে রাখুন। 

৭) বদ্ধ ঘর নেগেটিভ এনার্জির গুদাম হয়ে থাকে। সব জানালা খুলে বাইরের আলো-বাতাস আসতে দিন। এতে ঘরের মধ্যের পরিবেশ উন্নত হবে। মন ভালো হবে ঘরের বাসিন্দাদেরও। 

৮) দিনের একটা নির্দিষ্ট সময় ধ্যান করুন। ধ্যান শুধু যে আপনাকে শান্ত ও সংযত করবে তাই নয়, ঘরের পরিবেশও উন্নত করতে সাহায্য করবে। 

৯) সুগন্ধী মোমবাতি ঘরে পজিটিভ এনার্জি বাড়াতে সাহাব্য করে। ঘরের এক কোণে সুন্দর সুগন্ধি মোমবাতি জ্বালিয়ে রাখুন। দেখুন ম্যাজিকের মতো কাজ হবে। 

১০) ঘরকে একগাদা ফার্নিচারের গুদাম করে তুলবেন না। যতটা সম্ভব ফাঁকা জায়গা রাখুন। 

১১) টবে কিছু গাছ লাঁগান। ইনডোর প্ল্যান্ট ঘরে পজিটিভ এনার্জি আনবে। সঙ্গে পাবেন শুদ্ধ অক্সিজেন । যা ঘরের বাসিন্দাদের মন ভালো করবে। 


বাথরুম . - বাথরুম ব্যবহারের পরে তার দরজাটি বন্ধ রাখা স্বাস্থ্যের কারণেই সঙ্গত, একথা আমরা জানি। কিন্ত ভারতীয় বাস্তশাস্ত্র তার উপরে কিছু বিপদের কথা জানায়। কেবল নিজের বাড়ির বাথরুম নয়, অফিস, এমনকী পাবলিক টয়লেটের ক্ষেত্রেও একই নিয়ম পালনের নির্দেশ দেয় ভারতীয় বাস্তশাস্ত্র। জেনে নিন এই বিষয়ে বাস্ত-মত। 


* বাড়িতে অশাস্তি ক্রমাগত লেগে থাকলে লক্ষ্য রাখুন, বাথরুমের দরজা ঠিকঠাক বন্ধ থাকছে কি না। অফিসের ক্ষেত্রে একাই বিষয় লক্ষ রাখবেন। 

* বাথরুম নেগেটিভ এনার্জিকে দুর করে। সেই কারণে এই ঘর থেকে নেগেটিভ এনার্জি বেরিয়ে বাড়ির অন্যান্য ঘরে ছড়িয়ে পড়তে পারে। সেই কারূণে বাথরুমের দরজা বন্ধ থাকা জরুরি। আর তার ভেন্টিলেটর বা এগজস্ট ফ্যান খোলা ও চালু থাকা প্রয়োজন। 

* বেডরুমের লাগোয়া বাথরুমের দরজা যদি বেশির ভাগ সময়ে খোলা থাকে, তা হলে দাম্পত্য কলহ অনিবার্য বলে জানায় বাস্তবিজ্ঞান। 

* বাড়ি ও অফিসে বাথরুমের দরজা যদি বেশির ভাগ সময়ে খোলা থাকে, তা হলে আর্থিক বিপর্যর অনিবার্য! 

* বেশির ভাগ সময়ে বাথরুম খোলা থাকলে নেগেটিভ এনার্জি আপনার সামাজিক প্রতিপত্তিকে বিঘ্নিত করতে পারে। 

* পরীক্ষা চলাকালে লক্ষ রাখুন বাথরুমের দরজা বন্ধ থাকছে কি না। এতে মারাত্মক প্রভাব পড়তে পারে পরীক্ষার্থীর উপরে।


তথ্য সংগ্রহ -  কোলকাতার আস্ট্রলজি ও বাস্তু সায়েন্স একাডেমীর প্রেসিডেন্ট অধ্যাপক অভিজ্ঞান আচার্যের লেখা থেকে । যে কোনো বাস্তু সমস্যায় প্রফেসরের সাথে যোগাযোগ করুন - 9830142491

বাড়ি থেকে অশুভ শক্তি তাড়াবেন কিভাবে ? বাস্তুশাস্ত্র মতে উপায় জেনে নিন বাড়ি থেকে অশুভ শক্তি তাড়াবেন কিভাবে ? বাস্তুশাস্ত্র মতে উপায় জেনে নিন Reviewed by WisdomApps on এপ্রিল ১৩, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.